ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে স্কুলের জমি দখল করার অভিযোগে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৪
পঞ্চগড়ে স্কুলের জমি দখল করার অভিযোগে মানববন্ধন

পঞ্চগড়: পঞ্চগড়ে একটি পাবলিক স্কুলের জমি দখল করার অভিযোগে মানববন্ধন করেছে স্কুলটির শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকেরা।

সোমবার (০১ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় মির্জাপুর পাবলিক স্কুলের সামনে আটোয়ারী-পঞ্চগড় মহাসড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন তারা।

জানা গেছে, স্থানীয় প্রভাবশালী মির্জা মোশারফ হোসেন, আলিমা বেগম দম্পতি পাবলিক স্কুলের জমির একাংশ নিজেদের দাবি করে গত তিন দিন আগে স্কুলের অফিস রুমের সামনে বেড়া দিয়ে প্রবেশে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। পরে তারা রাতের আঁধারে দখলকৃত জমিতে ইট ও বালু মজুত করেন। এ বিষয়ে স্কুলের কর্তৃপক্ষ তাদের বেড়াসহ ইট ও বালু সরানোর অনুরোধ করলে ওই দম্পতি শিক্ষকদের হত্যার হুমকি দেয় বলে অভিযোগ উঠে। এদিকে বিষয়টি সমাধান না পেয়ে বিদ্যালয়ের জমি পুনরুদ্ধার করে পাঠদানের পরিবেশ ফিরে পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন করে স্কুলটির শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকেরা।

মানববন্ধনে বক্তব্য দেন- পাবলিক স্কুলের প্রধান শিক্ষিকা উম্মে সুরাইয়া আক্তার, সহকারী শিক্ষক শাহিনুর রহমান শাহীন, অভিভাবক শাপলা আক্তার, শিক্ষার্থী ওয়াসিফ প্রমুখ।

মানববন্ধন শেষে স্কুলের প্রধান শিক্ষিকা উম্মে সুরাইয়া আক্তার বাংলানিউজকে অভিযোগ করে বলেন, আমি এই স্কুলটি ২০০৯ সালে প্রতিষ্ঠা করেছি। এখানে কোনো কিন্ডারগার্টেন না থাকায় তখন থেকে এ স্কুল পরিচালনা করে আসছি। এখন গত ৩-৪ দিন ধরে কিছু চক্রান্তকারী স্কুলের জমি দখল করে সব স্কুল বন্ধ করে দিয়েছে। আমার কোনো শিক্ষার্থী এসে ক্লাস করতে পারছে না। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশের কাছে লিখিত অভিযোগ করেও কোনো সমাধান পাচ্ছি না। আজকে নতুন বছরের প্রথম দিন, এ দিনে শিক্ষার্থীদের বই পাওয়ার কথা। কিন্তু তারা স্কুলের অফিস রুম বন্ধ করে জমি দখল করায় বই বিতরণ করতে পারছি না। আমার শিক্ষার্থীদের কথা বিবেচনা করে এই স্কুল রক্ষায় সবার সহায়তা কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৮৪৩ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।