ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ বাংলাদেশির পরিচয় জানাল মন্ত্রণালয়

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
সৌদিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ বাংলাদেশির পরিচয় জানাল মন্ত্রণালয়

ঢাকা: সৌদি আরবে এক ভারতীয়কে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই বাংলাদেশি নাগরিকের পরিচয়  জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন সাপ্তাহিক নিয়মিত ব্রিফিংয়ে তাদের পরিচয় জানান।

ব্রিফিংয়ে প্রশ্ন করা হয় সম্প্রতি সৌদি আরবে এক ভারতীয়কে হত্যার দায়ে দু'জন বাংলাদেশি নাগরিকের মৃত্যুদণ্ড কার্যকর করেছে সেই দেশের সরকার। বিষয়টি নিয়ে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো অবজারভেশন বা দুজনের পরিচয়ের ব্যাপারে কোনো ব্যাখ্যা আছে কিনা?

এমন প্রশ্নের উত্তরে সেহেলী সাবরীন জানান, সৌদি আরবের জিযান অঞ্চলে একজন ভারতীয় নাগরিককে হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুইজন বাংলাদেশি কর্মীর মৃত্যুদণ্ড কার্যকর হয়েছে বলে জানা যায়। তারা হলেন মোফাজ্জল, পিতা- মজুন আলী, গ্রাম- বনিয়াবহু, ডাকঘর- রুদ্রপুর, উপজেলা- কোতয়ালি, জেলা- যশোর এবং মোহাম্মদ সিরাজুল ইসলাম, পিতা- মোহাম্মদ জালাল বেপারি, গ্রাম- নর সিংহদিয়া, ডাকঘর- ভুয়ারকান্দি, উপজেলা- ফরিদপুর সদর, জেলা- ফরিদপুর।

তিনি বলেন, অর্থ নিয়ে বিরোধের জের ধরে একজন ভারতীয় নাগরিককে হত্যা করে মরদেহ দাফনের অভিযোগে এই দুই ব্যক্তিকে আটক করা হয় বলে জানা যায়। পরে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল, জেদ্দা বিষয়টি নিয়ে সৌদি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করেছে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২৩
টিআর/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।