ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাশকতা ঠেকাতে ফেনীর ২৮ কিমি রেলপথে ১৩০ আনসার মোতায়েন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
নাশকতা ঠেকাতে ফেনীর ২৮ কিমি রেলপথে ১৩০ আনসার মোতায়েন

ফেনী: সারাদেশে একেরপর এক রেলপথ ও ট্রেনে নাশতার ঘটনায় রেলপথকে নিরাপদ রাখতে ফেনীর অংশের ২৮ কিলোমিটার পথে ব্যাটালিয়ান ও সাধারণ আনসার ভিডিপির ১৩০ সদস্য মোতায়েন করা হয়েছে।  

ফেনী জেলা আনসার কমান্ড্যান্ট জানে আলম সুফিয়ান জানান, বিএনপির লাগাতার চলমান আন্দোলনের শুরু থেকে ফেনীর রেলপথের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে একাধিক গ্রুপে বিভক্ত করে ব্যাটালিয়ন ও সাধারণ আনসার ভিডিপির সদস্যদের পাহারার দায়িত্ব দেওয়া হয়েছে।

তারা শিফটের মাধ্যম দায়িত্ব পালন করে আসছে। সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা না আসা পর্যন্ত এভাবে সর্তক পাহারা চলবে।  

জানে আলম আরও জানান, ফেনী জেলা আনসার কমান্ড্যান্ট ছাড়াও ফেনী সদর উপজেলা আনসার কর্মকর্তা প্রতিদিন রেলপথে দায়িত্বরত আনসার সদস্যদের মনিটরিং করছে। ২৮ কিলোমিটার পথে কয়েকটি ব্রিজ আছে এগুলোকেও ঝুঁকিপূর্ণ মনে করা হচ্ছে।

আনসার সদস্যদের নিরাপত্তার পাশাপাশি ফেনীর রেলপথ সংলগ্ন এলাকায় ফেনী জেলা পুলিশের একাধিক টহল জোরদার করা হয়েছে, রেল পুলিশের কয়েকটি টিমসহ ফেনীর ২৮ কিলোমিটার রেলপথ ও ফেনী রেলস্টেশনে সর্তক পাহারা বাসানো হয়। এর মধ্যে ফেনী স্টেশন, শর্শদী, ধুমঘাট, ফাজিলপুর, কালিদহসহ রেললাইনের ৪টি, ছাগলনাইয়া উপজেলায় ১১টি, ফেনীর অংশে স্থানে স্থানে ব্যাটালিয়ান ও আনসার ভিডিপির সদস্যরা দায়িত্ব পালন করছেন।  

শনিবার (২৩ ডিসেম্বর) সকালে (অতিরিক্ত দায়িত্ব) জেলা আনসার কমান্ড্যান্ট ও পরিচালক জানে আলম সুফিয়ান, ফেনী সদর উপজেলা আনসার কর্মকর্তা রেজাউল হক ও ছাগলনাইয়া উপজেলা আনসার কর্মকর্তা রিক্তা রানী হাজারী রেলস্টেশন পরির্দশনে যান। এ সময় তারা আনসার সদস্যদের বিভিন্ন দিকনির্দেশনা দেন।  

জানে আলম সুফিয়ান জানান, পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ দায়িত্ব চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।