ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেলে নাশকতা: আটক ব্যক্তিদের সম্পৃক্ততা পায়নি র‍্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
রেলে নাশকতা: আটক ব্যক্তিদের সম্পৃক্ততা পায়নি র‍্যাব

ঢাকা: মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে দুর্বৃত্তের দেওয়া আগুনের ঘটনায় রাজধানীর বিমানবন্দর রেল স্টেশনের আশপাশের এলাকা থেকে আটক নয়জনের সম্পৃক্ততা পাওয়া যায়নি।  

এছাড়াও আটক ব্যক্তিদের কাছ থেকে অগ্নিসংযোগকারীদের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শুক্রবার (২২ ডিসেম্বর) তাদের বিমানবন্দর থানায় হওয়া ডাকাতির প্রস্তুতির মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

আসামিরা হলেন- আল আমিন (৩৮), হৃদয় মিয়া (২৮), হানিফ হোসেন (৪০),  মো. ইয়াছিন (২০), মনিরুজ্জামান ওরফে সুমন সরদার (২২), মো. রুমান (২০), মো. সজীব (১৮), মো. নীরব (১৮) ও মো. হৃদয় (১৮)।

র‍্যাব জানায়, বৃহস্পতিবার রাতে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশন ও আশপাশে অভিযান চালিয়ে র‍্যাব-১ এর একটি দল নয় ব্যক্তিকে আটক করে।  

শুক্রবার সকালে আটকদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতির মামলা হয় এবং পরে তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে পাঠানো হয়। শুনানি শেষে আদালত নয়জনকেই ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সন্দেহভাজন আটক ব্যক্তিদের বিষয়ে র‍্যাব-১ এর উপপরিচালক পুলিশ সুপার জাহিদুর রহমান জানান, তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগ ঘটনার সন্দেহভাজন হিসেবে নয়জনকে আটক করা হয়েছিল। ওই ঘটনায় তারা জড়িত কি না বা যারা আগুন দিয়েছে, তাদের চেনেন কি না, সেসব বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তাতে তাদের সম্পৃক্ততা পাওয়া যায়নি কিংবা অগ্নিসংযোগকারীদের বিষয়ে কোনো তথ্য পাওয়া যায়নি।

এ ছাড়া মোহনগঞ্জ ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় সংগৃহীত ফুটেজের ব্যক্তিদের সঙ্গে তাদের চেহারার মিল পাওয়া যায়নি।  

তিনি বলেন, প্রয়োজনে পরে তাদের মোহনগঞ্জ ট্রেনে অগ্নিসংযোগের ঘটনায় রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে।

জাহিদুর রহমান আরও বলেন, গ্রেপ্তার ব্যক্তিরা বিমানবন্দর রেল স্টেশন ও আশপাশের এলাকায় ছিনতাই, মাদক কেনাবেচাসহ নানা অপরাধে জড়িত।

এর আগে, মঙ্গলবার (১৯ ডিসেম্বর) ভোরে ঢাকার বিমানবন্দর স্টেশন এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেসে ট্রেনে আগুন দেওয়া হয়। এ ঘটনায় মা-শিশুসহ চারজনের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২৩
এমএমআই/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।