ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবান কারাগার থেকে মুক্তি পেলেন নেপালের নাগরিক অম্বর থাপা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
বান্দরবান কারাগার থেকে মুক্তি পেলেন নেপালের নাগরিক অম্বর থাপা 

বান্দরবান: আট মাস ১৩ দিন সাজা ভোগ করার পরে মুক্তি পেয়েছেন নেপালের নাগরিক অম্বর থাপা বুড়া (২৪)।  

তিনি নেপালের জাজারকোট জেলার কর্নালি প্রদেশের গোঘি গ্রামের দর্জিত বুড়ার ছেলে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল ১১টায় বান্দরবান জেলা কারাগার থেকে বের হলে ঢাকায় নিযুক্ত নেপাল দূতাবাসের দ্বিতীয় সেক্রেটারি মিস ইয়োজনা বামজান, রাষ্ট্রদূতের সচিব মিস রিয়া সিত্রাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা তাকে রিসিভ করেন।  

এসময় জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার মিজানুর রহমান, জেল সুপার মো. জান্নাত-উল-ফরহাদ ও কারা কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে নেপালি নাগরিক আটক


সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৫ মার্চ রাত সাড়ে ৮টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের চেরারঘাট এলাকা দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে তাকে আটক করে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ। পরে ২৮ মার্চ নাইক্ষ্যংছড়ি থানায় তার নামে ১৯৪৬ সালের বিদেশি নাগরিক সম্পর্কিত আইনে এজাহার দাখিল করা হয়।

গত ১০ জুলাই সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২  অম্বর থাপা বুড়াকে চার মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন। যার মেয়াদ শেষ হয় গত ১০ আগস্ট।

এদিকে স্বদেশ প্রত্যাবাসনের সরকারি নির্দেশনা পাওয়ার পর নেপাল দূতাবাসের দ্বিতীয় সেক্রেটারি মিস ইয়োজনা বামজান এবং রাষ্ট্রদূতের সচিব মিস রিয়া সিত্রা মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে বান্দরবান জেলা কারাগার থেকে অম্বর থাপা বুড়াকে গ্রহণ করেন।  

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।