ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জহির গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২৩
মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি জহির গ্রেপ্তার

লক্ষ্মীপুর: গোপালগঞ্জ সদর থানার মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. জহির মিয়াকে (৫০) গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ১১।

শনিবার (৯ ডিসেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১১ নোয়াখালী ক্যাম্পের স্কোয়াড কমান্ডার সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ।

এর আগে শুক্রবার (৮ ডিসেম্বর) গভীর রাতে ঢাকার ভাটারা থানাধীন একটি আবাসিক এলাকায় অভিযান পরিচালনা করে জহিরকে গ্রেপ্তার করা হয়। তাকে লক্ষ্মীপুর সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

জহির মিয়া লক্ষ্মীপুর জেলার সদর থানাধীন পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের রওশন চৌকিদার বাড়ির মো. শফিউল্লা মিন্ত্রির ছেলে।

সহকারী পুলিশ সুপার মো. গোলাম মোর্শেদ জানান, গ্রেপ্তার জহির মিয়া পেশায় একজন গাড়িচালক। পাশাপাশি তিনি তার গাড়িতে করে ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করতেন। ২০১৩ সালে তার গাড়িতে করে অবৈধ ফেনসিডিল বিক্রির উদ্দেশে গোপালগঞ্জ নিয়ে গেলে পুলিশ তাকে গ্রেপ্তার করে। পরে আদালত থেকে জামিনে বের হয়ে তিনি আত্মগোপনে চলে যান। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানি শেষে ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আসামি জহির মিয়ার বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা দেওয়া হয়।

তিনি আরও জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‍্যাব-১১ এর অভিযানিক দল তথ্য প্রযুক্তির সহায়তায় সাজাপ্রাপ্ত আসামি জহির মিয়ার অবস্থান শনাক্ত করে। পরে ঢাকার ভাটারা থানাধীন একটি আবাসিক এলাকা থেকে শুক্রবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য লক্ষ্মীপুর সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।