ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাড়ছে না সময়, ১৩ ডিসেম্বর চালু হচ্ছে ঢাবি ও বিজয় সরণি মেট্রো স্টেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
বাড়ছে না সময়, ১৩ ডিসেম্বর চালু হচ্ছে ঢাবি ও বিজয় সরণি মেট্রো স্টেশন

ঢাকা: আগামী ১৩ ডিসেম্বর চালু হচ্ছে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন। এ নিয়ে এই পথে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলের পর আরও দুটি মিলিয়ে মোট পাঁচটি স্টেশন চালু থাকবে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

তিনি বলেন, দ্বিতীয় অংশের উদ্বোধনের সময় সময়সীমার কথা বলা হয়েছিল যে আগামী তিন মাসের মধ্যে মতিঝিল পর্যন্ত সব স্টেশন চালু হবে। সেই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন চালু হচ্ছে।

তিনি বলেন, তবে স্টেশন চালু হলেও সময়ের কোনো পরিবর্তন হবে না। আগের যে সময়সূচি সেই অনুযায়ী মতিঝিল ও আগারগাঁও পর্যন্ত মেট্রো চলাচল করবে। তবে পর্যায়ক্রমে শাহবাগ ও কারওয়ান বাজার মেট্রো স্টেশন খুলে দেওয়া হবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সবগুলো স্টেশন খুলে দেওয়ার পরই সময় পর্যায়ক্রমে বাড়বে। কারওয়ান বাজার ও শাহবাগ কাজ শুরুর অনুমতি পরে পাওয়ায় সেটির লিফট ও সিঁড়ির কাজ শেষ হয়নি। তাই ওই দুইটি চালু করতে দেরি হচ্ছে। তবে লক্ষ্য আছে জানুয়ারীর মধ্যে কাজ শেষ করে ফেলার। আর জানুয়ারীর শুরুর দিকেই সেটা করার চেষ্টা থাকবে।

এ নিয়ে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত পাঁচটি স্টেশন চালু হচ্ছে। এই অংশে আছে সবমিলিয়ে সাতটি স্টেশন। এখন মতিঝিল, সচিবালয় ও ফার্মগেট স্টেশন চালু আছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত সব স্টেশনই চালু রয়েছে।

এর আগে গত ৪ নভেম্বর মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরের দিন ৫ নভেম্বর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল শুরু হয়। তবে মতিঝিল পর্যন্ত সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করছে। আর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত আগের সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত চলছে মেট্রোরেল।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এনবি/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।