ঢাকা, শুক্রবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০১ মার্চ ২০২৪, ১৯ শাবান ১৪৪৫

জাতীয়

যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২৩
যৌতুকের টাকা না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর

নেত্রকোনা: নেত্রকোনার কলমাকান্দায় যৌতুকের টাকা না পাওয়ায় ৪০ জন বরযাত্রী নিয়ে খাওয়া-দাওয়া শেষে বিয়ের আসর থেকে চলে গেলেন বর।

গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেল ৪টার দিকে তার ২০ বছর বয়সি মেয়ের বিয়ের আয়োজনে এমন ঘটনা ঘটে।

শুক্রবার (১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে এমন বিষয়ে থানায় লিখিত অভিযোগ দাখিল করেন কলমাকান্দা উপজেলায় রংছাতি ইউনিয়নে বটতলা গ্রামে মো. বাবুল মিয়া।

পরে পুলিশের হস্তক্ষেপে উভয় পক্ষের সঙ্গে আলোচনায় রাতের মধ্যে বিয়ের কার্য সম্পন্ন করে কনেকে তুলে আনতে সম্মত হন বরের বাবা।

বর মো. হাসেন মিয়া (২৫) একই উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের মো. শরিফ মিয়ার ছেলে।

জানা গেছে, বরকে নগদ ৪০ হাজার টাকার দেওয়ার প্রস্তাবে উভয়পক্ষের সম্মতিতে বিয়ের দিন ধার্য করা হয়। সে মোতাবেক কনে পক্ষ ডেকোরেশনসহ বরযাত্রী ও মেহমানদের দুপুরের খাবারের আয়োজন বাবদ দুই লক্ষ টাকা খরচ করেন। বিয়ের দিন বরপক্ষের লোকজন খাবার শেষে বিয়ের পড়ানোর আগে ৪০ হাজার টাকার স্থলে ৭০ হাজার টাকা দাবি করেন। এ নিয়ে দুপক্ষের মধ্যে কথা কাটাকাটি ও উচ্চ বাক্য বিনিময় হয়। একপর্যায়ে বিকেলে ৪টার দিকে বিয়ের কার্য সম্পাদন না করেই বরকে নিয়ে বরপক্ষের লোকজন ফেরত আসেন।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, অভিযোগ পাওয়ার পর উপপরিদর্শক (এসআই) আলমগিরকে ঘটনাস্থলে পাঠানো হয়। পুলিশের হস্তক্ষেপে উভয়পক্ষ বিয়ে দিতে সম্মতি পোষণ করেছে। শুক্রবার রাতেই বিয়ের কার্য সম্পাদন করে কনেকে তুলে আনবে বলে কথা দিয়েছে বরপক্ষের লোকজন।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।