ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেগমগঞ্জে নাশকতার প্রস্তুতিকালে আটক ৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
বেগমগঞ্জে নাশকতার প্রস্তুতিকালে আটক ৯

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় নাশকতার প্রস্তুতিকালে পৃষ্ঠপোষকসহ নয়জনকে আটক করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এসময় তাদের কাছ থেকে লাঠি, পাইপসহ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার জব্দ করা হয়।

  

সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে র‌্যাব ব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।  

এর আগে, একই দিন ভোরে উপজেলার ছয়ানী ইউনিয়নের ছয়ানী উচ্চবিদ্যালয় সংলগ্ন জহির সুপার মার্কেটের তৃতীয় তলা থেকে তাদের আটক করা হয়।  

আটকরা হলেন- নাশকতার পৃষ্ঠপোষক মো. নাজমুল ইসলাম রাসেল (২৩) মো. রিশাত (২২), মো. মাহফুজুর রহমান হৃদয় (২৩), মো. শাহপরান আয়মন (২৩), মো. মঈন উদ্দিন (২২), মো. পিয়াল হাসান (২২), মো. ইয়াছিন আরাফাত (২১), মো. নাজিম উদ্দিন (২৪), মো. রাসেল (২৫)।  

র‌্যাব-১১ জানায়, জিজ্ঞাসাবাদ ও প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে আটককৃত সবাই দুষ্কৃতকারী ও কিশোর গ্যাংয়ের সদস্য। তাদের পৃষ্ঠপোষক নাজমুল ইসলাম রাসেল একজন চিহ্নিত সন্ত্রাসী এবং একাধিক অস্ত্র মামলার আসামি। তার নেতৃত্বে সোমবার ভোরে নাশকতামূলক কার্যক্রম চালানোর উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছিল তারা।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানায়, তারা দীর্ঘদিন যাবত রাস্তা ঘাটে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে সংঘাত সৃষ্টি ও জনমনে আতঙ্ক সৃষ্টি করে ভয়ভীতি দেখিয়ে উপজেলার ছয়ানী, জিরতলী, আলাইয়ারপুর ও আশপাশের এলাকায় ছিনতাই ও অরাজকতা সৃষ্টি করে আসছিল।  

র‌্যাব -১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি বিশেষ অভিযানিক দল তাদের আটক করে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।