ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পর্যটন পরিকল্পনার বড় অংশ চাঁদপুর আধুনিক নৌ বন্দর: দীপু মনি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
পর্যটন পরিকল্পনার বড় অংশ চাঁদপুর আধুনিক নৌ বন্দর: দীপু মনি

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, চাঁদপুরে পর্যটনের যে পরিকল্পনা ও সম্ভাবনা রয়েছে তার একটি বড় অংশ হচ্ছে আধুনিক নৌ বন্দর। সকালে গিয়ে রাতে ফিরে আসতে পারবেন এমন জায়গা অনেক কম।

সবখানে যেতে হলে সময় নিয়ে যেতে হয়। চাঁদপুরে ঢাকা থেকে দিনে এসে ভ্রমণ শেষে আবার রাতে ফিরে যাওয়া যায়।  

এছাড়া নদী পথের যাত্রা অনেক নিরাপদ ও আরামদায়ক। এ জন্য এই চাঁদপুরকে যতটা সম্ভব ভালো করার উদ্যোগ রয়েছে।

রোববার (১৯ নভেম্বর) দুপুরে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চাঁদপুর শহরের সড়কগুলো প্রশস্ত করণের জন্য ইতোমধ্যেই কাজ শুরু হয়েছে। যদিও আমাদের ঘনবসতিপূর্ণ এলাকায় পুরাতন সড়ক খুবই সরু। বর্তমানে সাধারণ মানুষের সক্ষমতা বেড়েছে। সড়কগুলোতে গাড়ি বেশি চলে। যে কারণে সড়ক প্রশস্তকরণে সবার সহযোগিতা লাগবে।

দীপু মনি বলেন, বাংলাদেশে শতভাগ বিদুৎ, অনেকেই তা বিশ্বাস করতে পারেনি। বর্তমান সরকারের আমলেই এ ধরনের উন্নয়ন সম্ভব। উন্নয়ন চলছে উন্নয়ন হবে এবং উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এছাড়াও তিনি জেলার উন্নয়ন কার্যক্রমের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন।

সভায় সভাপতির বক্তব্য দেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সঞ্চালনায় আরও বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, সিভিল সার্জন ডা. মো. শাহাদাৎ হোসেন, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কেএম মাহবুবুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ প্রমুখ।

এ সময় সভায় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।