ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১ ডিসেম্বর থেকে চট্টগ্রাম -জামালপুর চলাচল করবে ‘বিজয় এক্সপ্রেস’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২৩
১ ডিসেম্বর থেকে চট্টগ্রাম -জামালপুর চলাচল করবে ‘বিজয় এক্সপ্রেস’ ফাইল ছবি

ঢাকা: চট্টগ্রাম থেকে ময়মনসিংহ রুটে চলাচলকারী একমাত্র আন্তঃনগর ট্রেন বিজয় এক্সপ্রেসের রুট বর্ধিত করা হচ্ছে। আগামী ১ ডিসেম্বর থেকে ট্রেনটি চট্টগ্রাম থেকে ময়মনসিংহ হয়ে জামালপুর পর্যন্ত চলাচল করবে।

এটি বাংলাদেশ রেলওয়ের অন্যতম দীর্ঘ দূরত্বের ট্রেন হতে যাচ্ছে।  

আগামী ১ ডিসেম্বর থেকে বাংলাদেশ রেলওয়ের নতুন টাইম টেবিল-৫৩ চালু হতে যাচ্ছে। এর মধ্যে দিয়ে অন্যান্য রুটের মতো এ ট্রেনটিতেও কিছু পরিবর্তন আসছে।

রেল সূত্র জানিয়েছে, সকাল ৯ টা ১৫ মিনিটে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি ছেড়ে ৪ টা ২৫ মিনিটে ময়মনসিংহ রেলস্টেশনে পৌঁছাবে। এ স্টেশনে ৫ মিনিটের যাত্রাবিরতি দিয়ে সন্ধ্যা ৬ টা ১০ মিনিটে পৌঁছাবে জামালপুর রেলস্টেশনে।  

অন্যদিকে জামালপুর রেলস্টেশন থেকে রাত ৮ টা ১০ মিনিটে ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে পরদিন সকালে ৫ টায়।  

ট্রেনটি উভয়পথে যাত্রাবিরতি দেবে ভাটিয়ারী, ফেনী, লাকসাম, কুমিল্লা, আখাউড়া, ভৈরব বাজার, সচারচর, কিশোরগঞ্জ, আঠারবাড়ি, গৌরীপুর, ময়মনসিংহ ও পিয়রপুর।  

এ ট্রেন জামালপুরে আনতে উদ্যোগ নেওয়া আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মারুফা আক্তার পপি বাংলানিউজকে বলেন, বিজয়ের মাসে বিজয় এক্সপ্রেস জামালপুরে আসছে। এটা জামালপুরবাসীর বিজয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অশেষ কৃতজ্ঞতা এবং রেলমন্ত্রী ও মহাপরিচালককে ধন্যবাদ।  

১ ডিসেম্বর সন্ধ্যায় জামালপুর রেলস্টেশনে সঙ্গীত সন্ধ্যার আয়োজন করা হবে বলে জানিয়েছেন জামালপুরের বাসিন্দা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় এই নেত্রী।

বাংলাদেশ সময়: ২২৩৪ ঘণ্টা, নভেম্বর ১৮ , ২০২৩
এনবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।