ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

র‍্যাবের অভিযানে মোট গ্রেপ্তার ৪৭৪ জন, বৃহস্পতিবার ১৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
র‍্যাবের অভিযানে মোট গ্রেপ্তার ৪৭৪ জন, বৃহস্পতিবার ১৭

ঢাকা: ২৮ অক্টোবরের সহিংসতা এবং পরবর্তী সময়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে দিনভর অভিযান চালিয়ে ১৭ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত ২৮ অক্টোবর এবং পরবর্তী সময়ে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর ও অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটে।  

সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্য বিশ্লেষণ করে জড়িতদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ায় র‍্যাব।

এরই ধারাবাহিকতায় ১৬ নভেম্বর রাজধানীর মিরপুরে অভিযান চালিয়ে আশুলিয়া ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এবং যুবদলের সাংগঠনিক সম্পাদক মন্টু মিয়াসহ গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত ১৭ জনকে গ্রেপ্তার করা হয় বলে জানান র‍্যাবের এ কর্মকর্তা।
 
এ নিয়ে ২৮ অক্টোবর ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৪৭৪ জনকে গ্রেপ্তার করল র‍্যাব।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীতে র‍্যাবের দেড়শর বেশি টহলদল এবং সারা দেশে র‍্যাবের সাড়ে চারশর বেশি টহলদল মোতায়েন রয়েছে।  

এ ছাড়া গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। ১৬ নভেম্বর সিলেট থেকে ৪৭টি তেলবাহী লরির বহর এসকর্ট দিয়ে রংপুর ও দিনাজপুরে পৌঁছে দিয়েছে র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।