ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেজাল পণ্যের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, কারখানা বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
ভেজাল পণ্যের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, কারখানা বন্ধ

নারায়ণগঞ্জ: আড়াইহাজার উপজেলায় নোংরা পরিবেশে ভেজাল আচার, টমেটো সস, জেলি, মিক্স ফুড জ্যাম তৈরির একটি কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

কারখানাটির নাম গোল্ডেন ফুড প্রসেস।

অভিযোগ রয়েছে, কারখানাটি অবৈধ।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার ব্রাহ্মন্দী এলাকায় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জাহান কনকের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ওই কারখানায় অভিযান চালান। কারখানার মালিক মাহবুবুর রহমান অপুকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করে আদায়ের পাশাপাশি সেটি বন্ধ করে দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জাহান কনক বলেন, দীর্ঘ তিনবছর ধরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) অনুমতি ছাড়া গোল্ডেন ফুড প্রসেস ‘পদ্মা’ নামে ভেজাল আচার, টমেটো সস, জেলি, মিক্স ফুড জ্যাম ও ভিনেগার তৈরি করে আসছিল। নোংরা পরিবেশে বিভিন্ন ভেজাল রং ও কেমিকেল মিশিয়ে এসব পণ্য উৎপাদন করতো তারা।

স্থানীয়দের দেওয়া তথ্য পেয়ে মঙ্গলবার দুপুরে ওই কারখানায় অভিযান চালিয়ে সত্যতা পাওয়া যায়। এসময় অবৈধ কারখানাটি বন্ধ করে ভেজাল পণ্যগুলো স্থানীয়দের সামনে ধ্বংস করা হয়। কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানাসহ মুচলেকা নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২৩
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।