ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বড় ভাই ডাকছেন’ বলে ছিনতাই করতেন তারা 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩
‘বড় ভাই ডাকছেন’ বলে ছিনতাই করতেন তারা  গ্রেপ্তার চার ছিনতাইকারী

ঢাকা: পথচারীদের টার্গেট করে পিছু নিতেন তারা। এরপর গ্রুপটির একজন টার্গেট করা পথচারীকে দাঁড় করিয়ে বলতেন ‘ আপনাকে বড় ভাই ডাকছেন’।

আর সেই ব্যক্তির কথায় পথচারী সাড়া দিলেই ধরা। কথিত বড়ভাইয়ের কাছে গেলে সেই পথচারীকে ছোরার মুখে জিম্মি করে সবকিছু ছিনিয়ে পালিয়ে যেত চক্রটি।

মিরপুরসহ রাজধানীর বিভিন্ন এলাকায় এভাবেই ছিনতাই-রাহাজানি চালিয়ে আসছিল একটি চক্র।  

শনিবার (১১ নভেম্বর) রাতে মিরপুর কাজীপাড়া এক্সিম হাসপাতালের সামনে থেকে সেই চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে দুটি ছোরা উদ্ধার করা হয়।  

গ্রেপ্তাররা হলেন - মো. অরিন (২৬), জামাল উদ্দিন সাগর (২৭), রনি (৩০) এবং ইব্রাহিম প্রকাশ ইমন (১৯)।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পুলিশকে ছিনতাই করার অভিনব কায়সার কথা জানান তারা।

রোববার (১২ নভেম্বর) মিরপুর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, গ্রেপ্তার চারজন মিরপুরের চিহ্নিত ছিনতাইকারী। অরিনের বিরুদ্ধে ৪ টি, সাগর, রনি ও ইমনের বিরুদ্ধে ২ টি করে মামলা রয়েছে। অরিন তাদের দলনেতা।  

তিনি বলেন, তারা প্রথমে কোনো এক পথচারীকে টার্গেট করেন। তাদের মধ্যে অরিন আরও দুইজনকে সঙ্গে নিয়ে নির্জন কোনো স্থানে দাঁড়িয়ে থাকেন। দলের বাকি একজন টার্গেট পথচারীকে দাঁড় করিয়ে বলেন ‘আপনাকে বড় ভাই  ডাকছেন’। পথচারীও কথিত বড়ভাইয়ের কাছে চলে যান। এরপর সেই পথচারীকে ছোরার মুখে সবকিছু ছিনিয়ে পালান অরিনসহ বাকিরা।  

ওসি আরও বলেন, গতকালও তারা এভাবে টার্গেটের জন্য কাজীপাড়া অপেক্ষা করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সেখানে গেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। ধাওয়া দিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের তল্লাশি করে দুটি ছোরা উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২৩ 
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।