ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

২৮ অক্টোবরের পর ঢাকায় ৬৪ যানবাহনে আগুন-ভাঙচুর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
২৮ অক্টোবরের পর ঢাকায় ৬৪ যানবাহনে আগুন-ভাঙচুর

ঢাকা: গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে সহিংসতার পর থেকে এ পর্যন্ত রাজধানীতে ৬৪টি যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুর হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন।

বাসে আগুন দেওয়ার সময় দুইজনসহ পাঁচজনকে গ্রেপ্তার নিয়ে শুক্রবার (১০ নভেম্বর) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ডিএমপির এ অতিরিক্ত কমিশনার বলেন, গত ২৮ অক্টোবরের পর থেকে তিন দফা অবরোধ ও একদিন হরতাল পালিত হয়েছে। এ কর্মসূচিতে স্বাভাবিক জনজীবন বিঘ্নিত করার প্রয়াস চালানো হয়েছে। ২৯ অক্টোবর থেকে এ পর্যন্ত ঢাকায় ৬৪টি যানবাহনে অগ্নিসংযোগ, ভাঙচুর ও নাশকতা করা হয়েছে।

তিনি বলেন, যাত্রীবেশে গাড়িতে উঠে আগুন দিয়ে নেমে যায় নাশকতাকীরা। এ ঘটনায় এক বাসের হেলপার নিহত হয়েছেন ও অনেক মানুষ আহত হয়েছে।  

তিনি আরও বলেন, নাশকতার সময় হাতেনাতে এ পর্যন্ত ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা অবরোধের আগের দিন বা অবরোধের দিন আগুন দেওয়ার চেষ্টা করেছে।

বাংলাদেশ সময়: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।