ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পণ্য ও গণপরিবহনের সুরক্ষা প্রহরায় র‌্যাব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২৩
পণ্য ও গণপরিবহনের সুরক্ষা প্রহরায় র‌্যাব

ঢাকা: বিএনপি-জামায়াতের তৃতীয় দফায় ডাকা অবরোধের প্রথম দিন নিরাপত্তার স্বার্থে বিভিন্ন এলাকায় দূরপাল্লার গণপরিবহণ ও পণ্য পরিবহনে এস্কর্ট (সুরক্ষা প্রহরা) দিচ্ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (৮ নভেম্বর) সে অনুযায়ী চট্টগ্রাম থেকে আসা তেলবাহী লরির কনভয় এস্কর্ট দিয়ে রংপুরে অবস্থিত তেলের ডিপোতে পৌঁছে দিয়েছে র‌্যাব-১৩।

এছাড়া যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিতে দেশের বিভিন্ন স্থানে দূরপাল্লার গণপরিবহন ও পণ্য পরিবহনকে এস্কর্ট দিয়ে নিরাপদে গন্তব্যস্থলে পৌঁছে দিয়েছে র‌্যাব।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে কাজ করছে র‌্যাব।

তিনি আরও বলেন, সহিংসতা ও নাশকতা প্রতিরোধে রাজধানীতে ১৬০টি টহলসহ সারাদেশে র‌্যাবের ৪৬০টি টহল দল মোতায়েন আছে। এছাড়া গুরুত্বপূর্ণ স্থানগুলোতে র‌্যাবের রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে। যে-সব স্থানে আগে নাশকতা হয়েছে, সেই জায়গাগুলোতে টহল আরও জোরদার করা হয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, অবরোধে দূরপাল্লার গণপরিবহন ও তেলেবাহী লরিসহ অন্যান্য পণ্যবাহী পরিবহনে এস্কর্ট দিয়ে নিরাপদে গন্তব্যে পৌঁছে দেওয়া হচ্ছে।

এছাড়া, বিভিন্ন সহিংসতা ও নাশকতার ঘটনায় সিসিটিভি ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণ করে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিতে র‌্যাব কাজ করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।