ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সহিংসতার ঘটনায় র‍্যাবের হাতে আটক ৪০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২৩
সহিংসতার ঘটনায় র‍্যাবের হাতে আটক ৪০

ঢাকা: ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে সহিংসতা ও পরবর্তী সময়ে হরতাল-অবরোধে বিভিন্নস্থানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির দায়ে ৪০ জনকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

রোববার (৫ নভেম্বর) দিনভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, সম্প্রতি রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতিকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে।

গত ২৮ অক্টোবর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে নৃশংস হামলা চালানো হয়। গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এছাড়া হামলা চালানো হয় প্রধান বিচারপতির বাসভবনেও।

পরে বিভিন্ন কর্মসূচি কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটানো হয়।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, রোববার (৫ নভেম্বর) র‌্যাব ফোর্সেস দেশের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার ঘটনায় টঙ্গী এলাকা থেকে বিএনপির ভাইস প্রেসিডেন্ট এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, কক্সবাজারের চকরিয়া উপজেলা শাখা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান, যশোরের কোতয়ালী এলাকা থেকে ছাত্রদলের সহ-সভাপতি আজিজুল মোল্লা ও যুবদলের সহ-সভাপতি জসিম, রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি লালন হোসেন, নোয়াখালীর বেগমগঞ্জ হতে যুবদলের যুগ্ম আহ্বায়ক আসিব আলী, সিরাজগঞ্জ জেলার রায়গঞ্জ এলাকা থেকে যুবদলের সভাপতি শামসুল ইসলামকে আটক করা হয়।

এছাড়া রাজধানীর বাড্ডা এলাকা থেকে একজন, রাজধানীর কামরাঙ্গীচর এলাকা থেকে একজন, রাজশাহীর শিবগঞ্জ এলাকা থেকে তিনজন, ভোলা জেলার ব্যাংকেরহাট এলাকা থেকে একজন, ব্রাহ্মণবাড়িয়া, সুনামগঞ্জ ও মৌলভীবাজার থেকে চারজন, ময়মনসিংহের মুক্তাগাছা থেকে একজনসহ দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার মামলায় সর্বমোট ৪০ জনকে আটক করা হয়।

আটক আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২৩
এসজেএ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।