ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারওয়ার্দী-আরাফিকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করবে ডিবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর ২, ২০২৩
সারওয়ার্দী-আরাফিকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করবে ডিবি

ঢাকা: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করা মিয়া আরাফিকে ৫ দিনের রিমান্ডে চাইবে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ডিবি হেফাজতে রিমান্ডে থাকা সাবেক সেনাকর্মকর্তা হাসান সারওয়ার্দীকে তার মুখোমুখি করে জিজ্ঞাসাবাদে নেওয়া হবে।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে সহিংসতার মার্কিন প্রেসিডেন্ট বাইডেনের কথিত উপদেষ্টাকে মিয়া আরাফিকে দলীয় কার্যালয়ে হাজিরের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় সাবেক সেনা কর্মকর্তা সারওয়ার্দীকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা তার ১০ দিনের রিমান্ড চাইলে আদালত সারওয়ার্দীর ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও বলেন আদালতের নির্দেশে জেনারেল হাসান সারওয়ার্দীকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদে তিনি আমাদের বাইডেনের কথিত উপদেষ্টা নাটকের বিষয়ে নানান তথ্য দিচ্ছেন। এর আগে গ্রেপ্তারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরাফিও আমাদের বিভিন্ন তথ্য দিয়েছেন। কিন্তু দুইজনের তথ্যে কিছুটা গরমিল পাওয়া যাচ্ছে। তাই তাদের মুখোমুখি জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ জন্য মিয়া আরাফিকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হবে।

ডিবি প্রধান বলেন, এত বড় একটা সহিংস ঘটনার পর সন্ধ্যায় তারা হুট করে দলীয় কার্যালয়ে এলেন আবার চলে গেলেন। এটার পেছনে আমার মনে হচ্ছে কেউ না কেউ জড়িত। কিন্তু কারা জড়িত সেটি আমরা জিজ্ঞাসাবাদ করে তাদের কাছ থেকে জেনে নেব। এখানে বাইরের ইন্ধন আছে নাকি বাংলাদেশের ভেতর থেকে কেউ ইন্ধন দিয়েছে, সেটা আমরা তদন্তে বের করব।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২৩
পিএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।