ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে বিএনপির চার নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
বরিশালে বিএনপির চার নেতা আটক

বরিশাল: বরিশালের হিজলা উপজেলায় অবরোধের পক্ষে মিছিলের পর আটক করা হয়েছে বিএনপির ও অঙ্গ সংগঠনের চার নেতা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে উপজেলার কাউরিয়া এলাকায় মিছিলের পর বিকেলে আটক হয় চার নেতা।

গ্রেপ্তাররা হলেন-হিজলা উপজেলা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম আহ্বান আলতাফ হোসেন খোকন, সাবেক যুগ্ম আহ্বায়ক গিয়াসউদ্দিন দেওয়ান, বড়জালিয়া ইউনিয়ন যুগ্ম আহ্বায়ক শাহবুদ্দিন প্যাদা ও স্বেচ্ছাসেবক দল নেতা জামাল মোল্লা।

হিজলা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আসাদুজ্জামান সজল বলেন, দুপুরে কাউরিয়া টেকেরহাট শ্রীপুর এলাকায় অবরোধের সমর্থনে বিএনপির নেতাকর্মীরা মিছিল করে। এরপর থেকে পুলিশ বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তারে অভিযান শুরু করে পুলিশ। বিকেলে উপজেলার বাসস্ট্যান্ড থেকে তিন নেতাকে ও একজনকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের আহমেদ এ চার নেতার আটকের সত্যতা নিশ্চিত করেছেন।  

তিনি জানান, আটকদের বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা করা হবে। সেই মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হবে।

এদিকে অবরোধের প্রথম দিনে বরিশালে স্বেচ্ছাসেবক দলের নেতারা সড়কে টায়ার জ্বালিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে।  

মঙ্গলবার বরিশাল সদর উপজেলার বরিশাল-লাকুটিয়া সড়কের ভাঙ্গারপুল এলাকার এ কর্মসূচি পালন করে বরিশাল মহানগর ও জেলা স্বেচ্ছাসেবক দল।

অপরদিকে জেলা ছাত্রদলের নেতারা মঙ্গলবার রাতে বাবুগঞ্জের রহমতপুর এলাকায় সড়কে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে। তখন তারা সড়কের ওপর আগুন জ্বালিয়ে অবরোধের পক্ষে স্লোগান দেয়। স্থানীয়রা জানিয়েছেন সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টিকালে জেলা ছাত্রদলের নেতা সবুজ আকন তার সহযোগী রনি, মুন্নাসহ ৫-৭ জন ছিলেন।

বাংলাদেশ সময়: ১১০২ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।