ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাশকতাকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স: বিপ্লব 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
নাশকতাকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স: বিপ্লব  বিপ্লব কুমার সরকার

ঢাকা: ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বলেছেন, আজ মিরপুরে পাঁচ জামায়াত কর্মীসহ অনেককে গ্রেফতার করা হয়েছে। নাশকতাকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে রয়েছে পুলিশ।

 

মঙ্গলবার (৩১ অক্টোবর) দুপুরে রাজধানীর মিরপুরের সার্বিক পরিস্থিতি পরিদর্শনে কালশী রোডে তিনি এ কথা বলেন।  

বিপ্লব কুমার বলেন, ঢাকা শহরের সার্বিক পরিস্থিতি ভালো। যে অবরোধ ডাকা হয়েছে এতে মানুষ সাড়া দিয়েছে বলে মনে হয় না। সাধারণ মানুষ রাস্তায় বের হয়ে আসছেন। যানবাহন ও ট্রেন চলছে, সবই স্বাভাবিক চলছে। অবরোধের প্রভাব জনজীবনে এখন পর্যন্ত পড়েনি।  

আইন-শৃঙ্খলা বাহিনী নিরাপত্তা ব্যবস্থার কথা উল্লেখ করে তিনি বলেন, আইনশৃঙ্খলা আমরা দেখছি। এখন পর্যন্ত কোথাও কোনো ঝামেলা হয়নি। সকালে কদমতলী থানার দিকে একটু ঝামেলা হয়েছিল। তবে এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।  

বিভিন্ন জায়গায় নাশকতাকারীদের গ্রেফতার করা হচ্ছে বলেও জানান এই কর্মকর্তা।  

এর আগে, ঢাকায় ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে’ ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত দেশজুড়ে সর্বাত্মক অবরোধ কর্মসূচি ডেকেছে বিএনপি। তাদের পাশাপাশি জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, এবি পার্টিসহ কয়েকটি দল-জোটও এ অবরোধ কর্মসূচি ঘোষণা বা সমর্থন দেয়।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২৩
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।