ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

পোশাক শ্রমিকদের আন্দোলন: কাল সংবাদ সম্মেলন করবে বিজিএমইএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
পোশাক শ্রমিকদের আন্দোলন: কাল সংবাদ সম্মেলন করবে বিজিএমইএ

ঢাকা: গাজীপুরে পোশাক শ্রমিকদের আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থতি নিয়ে আগামীকাল (মঙ্গলবার) সংবাদ সম্মেলন করবে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করবেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

রাজধানীর উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্সে এই সংবাদ সম্মেলন হবে। বিজিএমইএর অফিস বেয়ারারগণ ও পরিচালকগণও সংবাদ সম্মেলনে থাকবেন।

প্রসঙ্গত, বেতন বৃদ্ধির দাবিতে সোমবার (৩০ অক্টোবর) সকাল থেকে কোনাবাড়ী ও আশপাশের এলাকায় শ্রমিকদের বিক্ষোভ চলছিল। বিক্ষোভ চলাকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের বেশ কয়েকবার সংঘর্ষ ঘটে। পরে পুলিশ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

বিকেলের দিকে একজন শ্রমিক মারা যান। এ খবর ছড়িয়ে পড়লে শ্রমিকরা আবার বিক্ষুব্ধ হয়ে ওঠে। পরে তারা আশপাশে ভাঙচুর শুরু করেন। এ সময় গাজীপুর ডিবিএল ফায়ার সার্ভিসের একটি গাড়িও ভাঙচুর করা হয়। একপর্যায়ে, বিকেল সোয়া ৫টার দিকে গাজীপুরের কোনাবাড়ী এলাকায় অবস্থিত এবিএম ফ্যাশন লিমিটেড নামে একটি পোশাক কারখানার গেট ভেঙে ভেতরে প্রবেশ করে আগুন ধরিয়ে দেয় উত্তেজিত শ্রমিকরা।

এর আগে শ্রমিকরা যমুনা গ্রুপের একটি ঝুটের গুদামেও আগুন দেন বলে অভিযোগ ওঠে। যমুনা গ্রুপের ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে এসেছে। অন্যদিকে, এবিএম ফ্যাশন লিমিটেডের আগুন নিয়ন্ত্রণে আনতে ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট কাজ করছে।

 

বাংলাদেশ সময়: ২২০২ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এমকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।