ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

টগি ফান ওয়ার্ল্ডে হ্যালোইন উৎসব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
টগি ফান ওয়ার্ল্ডে হ্যালোইন উৎসব

ঢাকা: তরুণ প্রজন্মকে ভৌতিক ও রোমাঞ্চকর অভিজ্ঞতা দিতে টগি ফান ওয়ার্ল্ডে অনুষ্ঠিত হলো ‘স্পুকট্যাকুলার সোয়রে ২.০’ নামে ভিন্নধর্মী এক হ্যালোইন উৎসব।

সোমবার (৩০ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে টগি ফান ওয়ার্ল্ড ও বিডি কসপ্লেয়ারের যৌথ আয়োজনে দুপুর থেকেই বিচিত্র সাজে  আসতে শুরু করেন পপকালচার অনুসারী অ্যাডভেঞ্চারপ্রেমীরা।

সন্ধ্যা নামার সাথে সাথে টগি ফান ওয়ার্ল্ডে নেমে আসে এক ভৌতিক পরিবেশ।

আয়োজকরা জানান, স্পুকট্যাকুলার সোয়রে ২.০ দ্বিতীয় আয়োজনে কসপ্লেয়ারদের ভৌতিক উপস্থাপনার পাশাপাশি কস্টিউম প্রতিযোগিতা, র‍্যাম্প শো, লাইভ ডিজে প্রোগ্রাম, বিভিন্ন ধরনের খাবারের স্টল ও রহস্যময় ফরচুন টেলার ছিল উল্লেখযোগ্য। টগি ফান ওয়ার্ল্ডের জনপ্রিয় গেইম ‘এসকেপ রুম’ কসপ্লেয়ারদের পারফরম্যান্সে বাড়তি মাত্রা যোগ করে।



উৎসব উপলক্ষে বসুন্ধরা সিটি এবং বিশেষ করে টগি ফান ওয়ার্ল্ড সাজানো হয় হ্যালোইন উৎসবের আমেজে। সন্ধ্যায় আয়োজন করা হয় মিট অ্যান্ড গ্রিট উইথ সেলিব্রেটি কসপ্লেয়ার্স। এতে ভুতুড়ে বিভিন্ন পোশাক পরে বসুন্ধরা সিটির এট্রিয়াম, লেভেল ইলেভেন এবং থার্টিনে অংশ নেন বিভিন্ন সেলিব্রেটি। তারা ভিন্ন ভিন্ন কল্পচরিত্রের সাজপোশাকে চমক দেন দর্শকদের।

হ্যালোইন কস্টিউম কম্পেটিশনের বিচার কাজ পরিচালনা করেন বিশিষ্ট কসপ্লেয়াররা। এই আয়োজনে দুটি ক্যাটাগরিতে কস্টিউম প্রতিযোগিতা হয়। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ৩৫ হাজার টাকা সমমূল্যের পুরস্কার দেওয়া হয়।

হ্যালোইন কস্টিউম কম্পিটিশন এবং কসপ্লেয়ারদের সঙ্গে মিট অ্যান্ড গ্রিটের পর টগি ফান ওয়ার্ল্ডে অনুষ্ঠিত হয় লাইভ মিউজিক শো। এছাড়া টগি ফান ওয়ার্ল্ডের বিভিন্ন সেলফি বুথ এবং খাবার সাজানো হয় হ্যালোইন উৎসব মাথায় রেখে।

হ্যালোইন সাধারণত পশ্চিমা দেশগুলোতে উদযাপন করা হয়। তবে ইদানীং বাংলাদেশের তরুণদের মধ্যেও ইভেন্টটি ব্যাপকভাবে সাড়া ফেলেছে।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২৩
এইচএমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।