ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেটে ককটেল বিস্ফোরণ, পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
সিলেটে ককটেল বিস্ফোরণ, পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ ছবি: মাহমুদ হোসেন, বাংলানিউজ

সিলেট: ঘোষিত হরতাল কর্মসূচিতে সক্রিয় বিএনপি। নগরের বিভিন্ন স্থানে দলটির মিছিল থেকে ককটেল বিস্ফোরণ করা হয়েছে।

পুলিশকে টার্গেট করে ইটপাটকেলও ছুঁড়েছে হরতালকারী বিএনপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে।

রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে নগরের জেল রোড থেকে মিছিল বের হয়। এর নেতৃত্ব দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর বিএনপি নেতা কয়েস লোদী।

ছবি: মাহমুদ হোসেন, বাংলানিউজমিছিলটি মহাজনপট্টির সড়কে পৌঁছামাত্র কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়। তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে যায় এবং রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশকে টার্গেট করে ইট-পাটকেল নিক্ষেপ করে হরতালকারীরা।

সকাল ১০টার দিকে জিন্দাবাজারের কাজী ইলিয়াস এলাকায় যুবদল নেতা মকসুদ আহমদের নেতৃত্বে নেতাকর্মীরা ঝটিকা মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ একটি সাউন্ড গ্রেনেড ও কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।

ছবি: মাহমুদ হোসেন, বাংলানিউজ

এর আগে নগরের জিন্দাবাজারে বিএনপি নেতাকর্মীরা জড়ো হয়ে পিকেটিং করার চেষ্টা করলে পুলিশ তাদের ধাওয়া করে সরিয়ে দেয়।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, হরতালে বিচ্ছিন্ন দুয়েকটি পটকা ফোটানো হয়েছে। সার্বিক পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে।

ছবি: মাহমুদ হোসেন, বাংলানিউজ

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের পর হরতালের ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সারা দেশে সকাল-সন্ধ্যা ডাকে হরতাল কর্মসূচি পালন করছে জেলা বিএনপি।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।