ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কারাফটক থেকে বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মী আটক

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২১ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
কারাফটক থেকে বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মী আটক

বাগেরহাট: উচ্চ আদালত থেকে জামিনের পর মুক্তির সময় বাগেরহাট জেলা কারাগারের মূলফটক থেকে বিএনপি-জামায়াতের ২১ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সন্ধ্যায় আটকের পর দুটি মাইক্রোবাসে করে তাদের নতুন পুলিশ লাইনে নিয়ে যাওয়া হয়েছে বলে দাবি বিএনপির।

তবে পুলিশের পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

আটকদের মধ্যে বিএনপির ১২ নেতাকর্মী এবং জামায়াতে ৯ নেতাকর্মী রয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

আটকদের মধ্যে বাগেরহাট জেলা বিএনপির সদস্য সরদার ওহিদুল ইসলাম পল্টু, মোংলার সাবেক পৌর কমিশনার আলাউদ্দিনসহ বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা রয়েছেন।

বাগেরহাট জেলা জামায়াতের সাধারণ সম্পাদক শেখ ইউনুস আলী বলেন, উচ্চ আদালত থেকে জামিন এবং অন্য কোন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা না থাকায় তাদের বেশ কয়েকজন নেতাকর্মীরা সন্ধ্যায় বাগেরহাট জেলা কারাগার থেকে মুক্তি পান। সেখান থেকে পুলিশ ৯ জনকে ধরে নিয়ে গেছে।

বাগেরহাট জেলা বিএনপির সাবেক সভাপতি এম এ সালাম বলেন, সন্ধ্যায় জামিনে মুক্তি পাওয়া আমাদের নেতাকর্মীদের পুলিশ জেলগেট থেকে তুলে নিয়ে গেছে। এছাড়া জেলাজুড়েই পুলিশ বিএনপি নেতাকর্মীদের ধরতে অভিযান চালাচ্ছে। সরকারি দল ও পুলিশ মিলে বিভিন্ন স্থানে হামলা ও দমন পীড়ন চালাচ্ছে। গেল কয়েকদিন ধরে বিভিন্ন স্থানে আমাদের নেতাদের কর্মীদের ওপর হামলা হচ্ছে। দলের কোনো সক্রিয় কর্মীও বাড়িতে থাকতে পারছে না।

আটকের বিষয়ে পুলিশের একাধিক কর্মকর্তার সঙ্গে কথা হলেও এ বিষয়ে কেউ কোন কথা বলতে রাজি হননি।  

তবে আটকের বিষয়টি নিশ্চিত না করলেও পুলিশের দুজন কর্মকর্তা বলেন, যাচাই বাছাইয়ের পর আটক হয়েছেন কি না বা কতজন আটক তা জানাতে পারব।

এদিকে বিএনপি জামায়াতের দাবি ঢাকার মহাসমাবেশ বানচাল করতে নেতাকর্মীদের আটক করা হচ্ছে।  

অন্যদিকে সমাবেশে অংশ নিতে বাগেরহাট থেকে বিএনপি-জামায়াতের কয়েক হাজার নেতাকর্মী এরই মধ্যে ঢাকা গেছেন বলে দলীয় সূত্রগুলো নিশ্চিত করছে।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএএইচ  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।