ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে শিয়ালের কামড়ে ছয়জন আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
নীলফামারীতে শিয়ালের কামড়ে ছয়জন আহত

নীলফামারী: জেলায় শিয়ালের কামড়ে অন্তত ছয়জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) সকাল ১০টায় সদর উপজেলার চওড়া বড়গাছা ইউনিয়নের আরাজী দলুয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন - ওই ওলাকার ফজলার বাবুর স্ত্রী রুবি বেগম (৩২), তার ছেলে ওমর ফারুক (২), মেয়ে মিম আক্তার (৮), হুমায়ূন কবিরের স্ত্রী উর্মি বেগম (২৪), কেনা মাহমুদের ছেলে তায়েবুল ইসলাম (৩৫) ও মজিবরের ছেলে আনিছুর রহমান (৪৫)।

আহতদের হাত-পায়ে ও গালে কামড়ের দাগ রয়েছে। স্থানীয়রা তাদের উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে পাঠিয়েছে।

এলাকাবাসীরা জানায়, সকালে আনিছুর রহমান নামে এক ব্যক্তি বাড়ির পাশে ছাগল বাঁধার জন্য গেলে হঠাৎ জঙ্গল থেকে একটি শিয়াল বের হয়ে আসে এবং ছাগলটিকে ধরে ফেলে। আনিছুর রহমান ছাগলটিকে বাঁচাতে গেলে শিয়ালটি তার ওপর আক্রমণ চালায়। তার হাত-পায়ে কামড় দেয়।

এক পর্যায়ে আনিছুর রহমান চিৎকার করলে স্থানীয় লোকজন ছুটে এলে শিয়ালটি পালিয়ে একটি বাড়িতে ঢুকে পড়ে। সেই বাড়িতে থাকা তিনজনকে কামড়ে আহত করে শিয়ালটি। সেখান থেকে পালিয়ে যাওয়ার সময় আরও দুইজনকে কামড় দিলে স্থানীয়রা শিয়ালটিকে ধরে মেরে ফেলে।  

এ ব্যাপারে চওড়া বড়গাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের বিটু জানান, সকালে আমি ঘটনাটি শুনে দ্রুত ঘটনাস্থলে যাই এবং আহতদের হাসপাতালে পাঠানো হয়।

নীলফামারী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক নওরিন জাহান জানান, শিয়ালের কামড়ে ছয়জন রোগী হাসপাতালে চিকিৎসা নিতে এসেছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে গুরুতর আহত শিশুসহ তিনজনকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  খান মোহাম্মদ শাহরিয়ার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।