ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় হামুনে যে ১০ জেলা ঝুঁকিপূর্ণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
ঘূর্ণিঝড় হামুনে যে ১০ জেলা ঝুঁকিপূর্ণ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

ঢাকা: ঘূর্ণিঝড় হামুনে ১০ জেলা ঝুঁকিপূর্ণ বলে উল্লেখ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুর ১২টায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) বাস্তবায়ন বোর্ডের জরুরি সভা শেষে তিনি এ কথা জানান।

 

প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, ঘূর্ণিঝড় হামুনের গতিপথ, গতি প্রকৃতি ও চরিত্র বিশ্লেষণ করে আমরা দেখেছি আজ রাত ১০টা থেকে সকাল ১০টার মধ্যে উপকূলীয় অঞ্চল অতিক্রম করবে।

তিনি বলেন, আমরা ১০টি জেলাকে ঝুঁকিপূর্ণ মনে করছি সেগুলো হচ্ছে: পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বরগুনা, চট্টগ্রাম, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুর।

তিনি আরও বলেন, আমাদের সর্বশেষ যে পর্যবেক্ষণ সেখানে আমরা দেখছি এটা প্রবল ঘূর্ণিঝড় হিসেবে আঘাত হানতে পারে। আমাদের প্রস্তুতি ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। আমরা অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে আশা করছি রাত ৮টার মধ্যে ঝুঁকিপূর্ণ মানুষকে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসতে পারবো। ঘূর্ণিঝড়ে মৃত্যুর হার আমরা শূন্যের কোঠায় নামিয়ে আনতে পেরেছি। কাজেই আমি এটাকে চ্যালেঞ্জ হিসেবে মনে করছি না।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।