ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাবেক স্ত্রীকে ফাঁসাতে বোনকে হত্যা করেন আলমগীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
সাবেক স্ত্রীকে ফাঁসাতে বোনকে হত্যা করেন আলমগীর

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার দর্শনায় মিম আক্তার মানজুরা নামে এক নারীকে শ্বাসরোধ করে ও গলা কেটে হত্যার ঘটনায় তার ভাই আলমগীর কবীরকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গ্রেপ্তার আলমগীর তার বোন হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে সোমবার (২৩ অক্টোবর) দুপুরে আদালতে জবানবন্দি দিয়েছেন।

 

এ ঘটনার রহস্য উদঘাটন করে প্রেসব্রিফিং করেছে জেলা পুলিশ। গ্রেপ্তারকৃত আলমগীর কবীর (৩২) দর্শনার মোহাম্মদপুরের মৃত আরমান আলীর ছেলে।

বিকেলে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার নাজিম উদ্দীন আল আজাদ (ক্রাইম অ্যান্ড অপস্) বলেন, এক নিকট আত্মীয়ের সঙ্গে বোনের পরকীয়া প্রেমের সম্পর্ক জেনে যান ভাই। সেই অবৈধ সর্ম্পক থেকে বোনকে সরে আসার জন্য বারবার সতর্ক করেন ভাই আলমগীর। কিন্তু বোন মানজুরা ভাইয়ের কথা না শুনে পরকীয়া চালিয়ে যান। এ কারণে ক্ষুব্ধ ছিলেন ভাই।

এরই মধ্যে আলমগীরের সাবেক স্ত্রীর আত্মীয়-স্বজনের সঙ্গে বিবাদ সৃষ্টি হয়। শ্বশুরবাড়ির লোকজন মোবাইল ফোনে তাকে হুমকি দিলে তা রেকর্ড করে রাখেন তিনি। রেকর্ড করা এই হুমকি কাজে লাগিয়ে বোনকে হত্যার জন্য প্রেক্ষাপট তৈরি করেন ভাই আলমগীর।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, পরিকল্পনা মতো গত শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বোনকে কৌশলে বাড়ির পাশের আম বাগানে ডেকে নিয়ে যান ভাই। এসময় কথা কাটাকাটির একপর্যায়ে বোনের নিজের ওড়না দিয়ে গলা পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে লাশ বেগুন ক্ষেতে নিয়ে ধারালো দা দিয়ে গলা কেটে মৃত্যু নিশ্চিত করেন আলমগীর।

অনুসন্ধানের তথ্য থেকে পুলিশ কর্মকর্তা উদ্দীন আল আজাদ আরও জানান, হত্যার পর ঘটনা অন্যদিকে প্রবাহিত করার জন্য আসামি আলমগীর ধারালো দা দিয়ে নিজের মাথায় নিজেই তিনটি পোঁচ দেন এবং আম গাছে থাকা রশি নিয়ে নিজেই নিজের হাত-পা বেঁধে চিৎকার করতে থাকেন। স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করলে অপহরণের নাটক সাজিয়ে বিভ্রান্ত করেন আলমগীর। এসময় তাকে প্রাথমিক চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায় পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে, এ ঘটনায় নিজেকে দায়ী করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আলমগীর। এর আগে সোমবার সকালে আলমগীরকে আসামি করে দর্শনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন বোন জামাই সুরুজ মিয়া।

পুলিশের প্রেস ব্রিফিংয়ে আরও উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (দামুড়হুদা সার্কেল) জাকিয়া সুলতানা ও ডিবি পুলিশের ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ।

উল্লেখ্য, গতকাল রোববার সকালে দর্শনার মোহাম্মদপুরে বাড়ির পাশের একটি বেগুন ক্ষেত থেকে মিম আক্তার মানজুরার গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।