ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে জেলেদের হামলায় নৌ-পুলিশের ওসিসহ আহত ১৫, আটক ৮৯

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
চাঁদপুরে জেলেদের হামলায় নৌ-পুলিশের ওসিসহ আহত ১৫, আটক ৮৯

চাঁদপুর: চাঁদপুরে পদ্মা ও মেঘনা নদীতে মা ইলিশ রক্ষার অভিযানের সময় জেলেদের হামলায় ওসিসহ নৌ পুলিশের অন্তত ১৫ সদস্য আহত হয়েছেন।

সোমবার (২৩ অক্টোবর) সকালে পদ্মা-মেঘনার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর ও কাঁচিকাটা চরসহ বিভিন্ন স্থানে অভিযানের সময় এ হামলার শিকার হন তারা।

আহতদের মধ্যে চাঁদপুর সদর উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলাম, নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান, পুলিশ সদস্য বাবুল কান্তি দে (৫৫), আবুল বাসার (৩৭), জসিম উদ্দিন  (৩৪), জাহাঙ্গীর আলম (৪৫) ও অনিলের (৫০) নাম জানা গেছে। নৌ পুলিশের আহত ১০-১২ জন সদস্যকে চাঁদপুর জেনারেল হাসপাতাল ও মতলব উত্তরের মোহনপুর এলাকায় নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে নৌ পুলিশের অভিযানে গত ২৪ ঘণ্টায় ৮৯ জেলেকে আটক করা হয়েছে। এ সময়  জব্দ করা হয়েছে ৩৩টি নৌকা, তিন কোটি এক লাখ ৫৯ হাজার ৮৬০ মিটার জাল ও ৪৬৭ কেজি ইলিশ। এসব ঘটনায় চারটি ভ্রাম্যমাণ আদালতে আটটি মামলা হয়েছে।  

আটক ৮৯ জেলের মধ্যে ৪৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে, তিনজনকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া নিয়মিত মামলা দিয়ে বাকিদের জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে নৌ পুলিশের চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, মা ইলিশ সংরক্ষণ অভিযানে গেলে প্রতিদিনই জেলেরা ইট-পাটকেল ছুড়তে থাকেন। এতে পুলিশ সদস্যরা প্রায়ই আহত হন। সোমবারের হামলার ঘটনায় জড়িতদের ধরতে যৌথ অভিযান চালানো হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।