ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শনিবার পতাকা অর্ধনমিত রাখবে মার্কিন দূতাবাসও

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
শনিবার পতাকা অর্ধনমিত রাখবে মার্কিন দূতাবাসও ফাইল ফটো

ঢাকা: ফিলিস্তিনে ইসরায়েলের হামলায় নিহতদের স্মরণে রাষ্ট্রীয়ভাবে শোক প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের সঙ্গে একাত্ম হয়ে শোক প্রকাশ করবে ঢাকার মার্কিন দূতাবাসও।

এ লক্ষে শনিবার (২১ অক্টোবর) পতাকা অর্ধনমিত রাখবে ঢাকার মার্কিন দূতাবাস।

শুক্রবার (২০ অক্টোবর) এক বিবৃতিতে ঢাকার মার্কিন দূতাবাস জানায়, মার্কিন যুক্তরাষ্ট্র প্রতিটি নিরপরাধ জীবনের জন্য শোক প্রকাশ করছে। ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস শনিবার (২১ অক্টোবর) মার্কিন দূতাবাসে পতাকা অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন।

এছাড়া যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, আমরা প্রতিটি ধর্মের এবং প্রতিটি জাতীয়তার বেসামরিক নাগরিকদের শোক জানাই যারা সংঘর্ষে নিহত হয়েছেন।

প্রসঙ্গত, ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় ফিলিস্তিনি নাগরিকদের মৃত্যুতে আগামীকাল শনিবার (২১ অক্টোবর) রাষ্ট্রীয় শোক পালন করবে বাংলাদেশ। এর অংশ হিসেবে বাংলাদেশের সব সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশ মিশনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা,  অক্টোবর ২০, ২০২৩
টিআর/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।