ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রমিক লীগ নেতা হত্যা মিশনে ২ ছেলেকে নিয়ে অংশ নেন শাহাদাত: র‌্যাব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
শ্রমিক লীগ নেতা হত্যা মিশনে ২ ছেলেকে নিয়ে অংশ নেন শাহাদাত: র‌্যাব

রাজবাড়ী: শাহাদাত মণ্ডল নামে এক ব্যক্তি নিজের দুই ছেলেসহ দলবল নিয়ে রাজবাড়ী‌ জেলার বালিয়াকান্দি উপজেলার নারুয়া ইউনিয়ন শ্রমিক লী‌গের সহ-সভাপ‌তি মুন্না আজিজ মহাজনকে (৪০) হত‌্যা করেছেন বলে দাবি করেছে র‌্যাব।

এ ঘটনায় সোমবার (১৬ অক্টোবর) রাতে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালিকাপুর এলাকা থেকে বালিয়াকান্দি উপজেলার শাহাদাত মণ্ডল (৬৫) এবং তার দুই ছেলে রাফি মণ্ডল (৩২) ও মেহেদী হাসান দীপুকে (৩০) আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর ১২টার দিকে সংবাদ সম্মেলনে র‍্যাব-১০ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার কে এম শাইখ আকতার জানান, নারুয়া ইউনিয়নের কোনাগ্রামে সরকারি খাস জমি বন্দোবস্ত নেন ভূমিহীনরা। কিন্তু সেই জমি জবর দখল করে রাখেন একই এলাকার শাহাদাত ও তার লোকজন। শ্রমিক লীগ নেতা মুন্না ভূমিহীনদের পক্ষ নিয়ে খাসজমি দখলের প্রতিবাদ করায় তার ওপর ক্ষিপ্ত হয়ে তাকে হত্যার পরিকল্পনা করেন শাহাদাত।

রোববার (১৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোটরসাইকেল নিয়ে কোনাগ্রামে বড় ভাইয়ের বাড়ি থেকে নিজ বাড়িতে ফিরছিলেন মুন্না‌। পথে মণ্ডল মোড়ে পৌঁছালে আগে থেকে ওত পেতে থাকা শাহাদাত ও তার দুই ছেলেসহ প্রায় ৩০ জন রাস্তায় বাঁশ দিয়ে মুন্নার গতিরোধ করেন। এসময় তারা মুন্নার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি কুপিয়ে পালিয়ে যান। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় মুন্নাকে উদ্ধার করে প্রথমে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেন। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার পরদিন সোমবার (১৬ অক্টোবর) সকালে মুন্নার বড় ভাই আব্দুর রহমান মহাজন বাদী হয়ে ২৪ জনের নাম উল্লেখ করে আরও আট-নয়জনকে অজ্ঞাতনামা আসামি করে বালিয়াকান্দি থানায় মামলা করেন। হত্যাকাণ্ডের ২৪ ঘণ্টার মধ্যে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য প্রযুক্তির সহায়তায় সোমবার (১৬ অক্টোবর) মধ্যরাতে হত্যার মূল হোতা শাহাদাত মণ্ডল ও তার দুই ছেলেকে আটক করে র‍্যাব।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।