ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘোড়াঘাটে পৌর মেয়রসহ ৪২ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
ঘোড়াঘাটে পৌর মেয়রসহ ৪২ জনের নামে মামলা

দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে নাশকতা চেষ্টার অভিযোগে পৌর মেয়রসহ বিএনপির ৪২ নেতাকর্মীর নামে মামলা হয়েছে। এ ঘটনায় বিএনপির তিন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এসময় ১৫টি ককটেল সদৃশ বস্তুসহ লোহার রড ও বাঁশ জব্দ করা হয়েছে।  

সোমবার (১৬ অক্টোবর) গ্রেপ্তারকৃত তিনজনকে আদালতে সোপর্দ করা হয়।  

এর আগে রোববার (১৫ অক্টোবর) দিবাগত রাত দেড়টায় উপজেলার বুলাকীপুর ইউনিয়নের কলাবাড়ী গ্রামের উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক লাবলু মিয়ার চাতালে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ।  

গ্রেপ্তারকৃত বিএনপির তিন নেতাকর্মী হলেন- ঘোড়াঘাট পৌর এলাকার ইরাদপাড়া (হঠাৎপাড়া) গ্রামের সাইদার আলীর ছেলে ওয়ার্ড স্বেচ্ছাসেবকদল নেতা হিরো মিয়া (২২), মিয়াপাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আশিক ইকবাল মানিক (৪৫) এবং সিংড়া ইউনিয়নের পালোগাড়ী গ্রামের রজব চৌধুরীর ছেলে উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী (৪২)।

এ ঘটনায় রাতে পালশা ইউনিয়নের পালশা গ্রামের বাসিন্দা বদিউজ্জামান (৪৫) বাদী হয়ে বিএনপির ৪২ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। মামলায় ঘোড়াঘাট পৌরসভার মেয়র ও জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মিলন এবং উপজেলা বিএনপির সভাপতি শাহ মোহাম্মাদ শামীম হোসেন চৌধুরীর নাম রয়েছে।  

জানা যায়, রোববার রাতে লাবলু মিয়ার চাতালে ঢাকায় বিএনপির সমাবেশে যাওয়া ও নাশকতার লক্ষ্যে বৈঠক করছিলেন বিএনপির নেতাকর্মীরা। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ চাতালে অভিযান পরিচালনা করে। এসময় বিএনপির নেতাকর্মীরা পালিয়ে গেলেও পুলিশ তিনজনকে আটক করতে সক্ষম হয়। এসময় সেখান থেকে ১৫টি ককটেল সদৃশ বস্তু, ১০টি লোহার রড, ৩৫টি বাঁশের টুকরো, ১টি ধারালো অস্ত্র জব্দ করা হয়।  

এ বিষয়ে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।