ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আগুনে পুড়ল ৪ হাজার পাখি, নিঃস্ব তরুণ উদ্যোক্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
আগুনে পুড়ল ৪ হাজার পাখি, নিঃস্ব তরুণ উদ্যোক্তা

বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে আগুনে পুড়ে একটি খামারের ককাটেল ও বাজরিগার জাতের চার হাজার পাখির মৃত্যু হয়েছে। এ সময় আগুন নেভাতে এসে আহত হয়েছেন তিনজন।

রোববার (১৫ অক্টোবর) ভোরে উপজেলার সুরশাইল গ্রামের মো. শুভ্র শেখের পাখির খামারে এ অগ্নিকাণ্ড ঘটে।

আহতরা হলেন- মো. শাকিল সুলতান রানু (৪৮), মো. রাজু ফরাজী (২৮) ও মো. তানজিল শেখ (১০)।

চিতলমারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদস্যরা প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। আগুনে খামারির প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত তরুণ উদ্যোক্তা মো. শুভ্র শেখ বলেন, বেকারত্বের অভিশাপ থেকে মুক্তি পেতে ৭/৮ বছর আগে পাখির খামার শুরু করেছিলাম। অনেক কষ্টে খামারটিকে বড় করেছিলাম। খামারে ককাটেল ও বাজরিগার জাতের চার হাজারের বেশি পাখি ছিল।  

কাঁদতে কাঁদতে তিনি আরও বলেন, আমার বসত ঘরের পাশেই, পাখির খামারটি ছিল, ভোর ৪টার দিকে আগুনের তাপ ও পাখির চেঁচামেচিতে আমাদের ঘুম ভেঙে যায়। ঘরের বাইরে এসে দেখি পাখির খামারে দাউদাউ করে আগুন জ্বলছে। আগুনে খামারের সব পাখি ও  নগদ এক লাখ ৭৫ হাজার ৩০০ টাকা, দুইটি ঘর, চার শতাধিক পাখির খাঁচা, কয়েক হাজার বাচ্চা ও ডিম পুড়ে ছাই হয়ে গেছে। এতে আমার প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে। মা-বাবা, ভাই-বোন ও স্ত্রী-সন্তানকে নিয়ে নিঃস্ব হয়ে পড়লাম।

চিতলমারী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন কর্মকর্তা মো. আব্দুল অদুদ জানান, ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছি। আমরা আসার আগেই পাখিগুলোসহ দুটি ঘর পুড়ে যায়। এতে আনুমানিক ১৪-১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৈদ্যুতিক সর্টশার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।