ঢাকা, শনিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ জুন ২০২৪, ২৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিরোধী দল কারা, জানালেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
বিরোধী দল কারা, জানালেন প্রধানমন্ত্রী

ঢাকা: সংসদে যাদের আসন নেই তারা বিরোধী দল নয় উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রাস্তায় ঘেউ ঘেউ করে বেড়ালে বিরোধী দল হিসেবে ধরে না।

সম্প্রতি জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৮তম অধিবেশনে অংশগ্রহণ, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সফর নিয়ে শুক্রবার (০৬ অক্টোবর) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অবশ্যই প্রতিদ্বন্দ্বী থাকতে হবে, বিরোধী দল থাকতে হবে। কিন্তু বিরোধী দল কে? যাদের পার্লামেন্টে একটা সিট নাই তাকে বিরোধী দল হিসেব করে তো রাখা যায় না, বলা যায় না।

তিনি বলেন, যাদের নির্বাচন করার মতো সাহস নেই। যারা নির্বাচন করে পার্লামেন্টে আসতে পারে না। তারা আবার বিরোধী দল কীসের? ডেমোক্রেটিক সিস্টেমে, আমরা ওয়েস্টমিনিস্টার টাইপ অব ডেমোক্রেসিতে বিশ্বাস করি। ডেমোক্রেটিক সিস্টেমে গণতান্ত্রিক ধারায় বিরোধী দলে যাদের আসন আছে, সংসদ সদস্য সেটাই হচ্ছে বিরোধী দল। রাস্তায় কে ঘেউ ঘেউ করে বেড়ালো, সেটাকে কিন্তু বিদেশে কখনো বিরোধী দল হিসেবে ধরে না। এটা সকলের মনে রাখা উচিত।

বিএনপি নেতারা মাইক লাগিয়ে মিথ্যা কথা বলছেন মন্তব্য করে শেখ হাসিনা বলেন, বিএনপি নেতারা মাইক একখান লাগিয়ে কী হারে মিথ্যা কথা বলে! সেটা সবাই জেনে নেন। কী হারে তারা মিথ্যা বলে, মিথ্যা বলা তাদের অভ্যাস। আর সব কিছুকে খাটো করে দেখার চেষ্টা। এটা সম্পর্কে দেশবাসীকে একটু সজাগ থাকতে হবে। যা বলে তারা সবাই মিথ্যা কথা বলে। এই মিথ্যা কথায় কেউ কান দেবেন না, মিথ্যা কথা কেউ বিশ্বাস করবেন না।

তিনি বলেন, ওদের জন্মই অবৈধভাবে। আর টিকেই আছে মিথ্যার ওপরে। ওদের আর কোনো শিকড় তো নেই।

আরও পড়ুন:
সুষ্ঠু নির্বাচন নিয়ে মাতামাতি, সন্দেহ হয়: শেখ হাসিনা

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২৩
এমইউএম/এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।