ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুরে বিমানবন্দর এলাকার ৪৯ দোকান উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৩
সৈয়দপুরে বিমানবন্দর এলাকার ৪৯ দোকান উচ্ছেদ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর এলাকার ৪৯ দোকান উচ্ছেদ করা হয়েছে। বার-বার নোটিশ দেওয়া সত্ত্বেও দোকানপাট সরিয়ে না নেওয়ায় এ ব্যবস্থা নেওয়া হয়।

বুধবার (০৪ অক্টোবর) সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় এসব দোকানপাট উচ্ছেদ করে বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

সৈয়দপুর বিমানবন্দর ব্যবস্থাপক সুপ্লব কুমার ঘোষ জানান, দোকানগুলো ছিল কী পয়েন্ট ইন্সটলেন্স (কেপিআই) এলাকার মধ্যে। ইতোপূর্বে বিমানবন্দর নিরাপত্তা ও সম্প্রসারণের স্বার্থে সেসব দোকান সরিয়ে নিতে বহুবার নোটিশ দেওয় হয়েছে। কিন্তু কোনো কিছু আমলে নেননি দোকানের মালিকরা। এ অবস্থায় কর্তৃপক্ষের নির্দেশে বেবিচক দোকানগুলো উচ্ছেদ করে। এই উচ্ছেদ কাজে সহযোগিতা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ, আনসার সদস্য ও সিভিল অ্যাভিয়েশন কর্মীরা।

তিনি আরও জানান, উচ্ছেদ করা জায়গায় বিমানবন্দরের বড় স্থাপনা গড়ে তোলার পরিকল্পনা আছে।

বিমানবন্দর এলাকার ব্যবসায়ী হেলাল হোসেন বলেন, আমরা ওই দোকানগুলোর ওপর নির্ভরশীল ছিলাম। উচ্ছেদ বন্দের জন্য মামলাও করেছি, যা আদালতে চলমান আছে। এরমধ্যে আমরা ৪৮ ঘণ্টা সময় চেয়েছিলাম দোকানের মালামাল সরিয়ে নিতে। কিন্তু কর্তৃপক্ষ আমাদের সেই সময় দেয়নি। এ পরিস্থিতিতে বৃষ্টির মধ্যে মধ্যে চরম বেকায়দায় পড়ি। মালামালসহ আমাদের সব দোকান গুড়িয়ে দেওয়া হয়েছে।

সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল রায়হান বলেন, বেবিচকের নির্দেশে ওইসব দোকানপাট উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসনের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।