ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সত্য প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
সত্য প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নিজেদের সংখ্যালঘু না ভেবে বাঙালি ভাবতে হবে। দেশের জন্য আমরা যুদ্ধ করেছি।

ভয় পেলে চলবে না। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। দুষ্টের দমন ও শিষ্টের লালন করে সমাজে সত্য প্রতিষ্ঠায় ভূমিকা রাখতে হবে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নওগাঁর আত্রাই উপজেলায় আত্রাই সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিরের ভিত্তি প্রস্তর স্থাপন শেষে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের সংবিধানে পরিস্কারভাবে লেখা আছে এই দেশ অসাম্প্রদায়িক দেশ। সব ধর্মের মানুষের এখানে সমান অধিকার ও মর্যাদা নিয়ে বসবাসের অধিকার আছে। আদিকাল থেকেই এ দেশে প্রতিটি ধর্মীয় উৎসব সাধারণ মানুষের অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে উদ্‌যাপন হয়। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সব সময় বলেন ধর্ম যার যার রাষ্ট্র সবার। তাই দেশের জন্য সবাইকে কাজ করতে হবে। এই অসাম্প্রদায়িক চেতনা ধরে রাখতে হবে।

সাধন চন্দ্র মজুমদার আরও বলেন, অনেকেই প্রশ্ন করেন সনাতন ধর্মের মানুষ নৌকায় ভোট দেয় কেন? আমি বলি স্বাধীনতা যুদ্ধের সময় পাক বাহিনী ও তাদের দোসরদের অত্যাচারে সনাতন ধর্মের মানুষ যুদ্ধে গিয়েছিল নতুবা জীবন বাঁচাতে ভারতে আশ্রয় নিয়েছিল। স্বাধীনতা লাভের পরে আওয়ামী লীগ সরকারই আবার তাদের দেশে ফিরিয়ে এনেছিল। সনাতন ধর্মের মানুষ বেইমান না তাই নৌকায় ভোট দেয়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- আত্রাই-রাণীনগর আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল. আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এবাদুর রহমান প্রামাণিক, উপজেলা নির্বাহী অফিসার সঞ্চিতা বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল খালেক, আত্রাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৃপেন্দ্র নাথ দত্ত, সাধারণ সম্পাদক আক্কাস আলী প্রামাণিক, আত্রাই থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেকুর রহমান সরকার।  

আলোচনা সভা শেষে খাদ্যমন্ত্রী মন্দির প্রাঙ্গণে চারাগাছ রোপণ করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।