ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কক্সবাজারে ইয়াবা পাচারের দায়ে দুইজনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
কক্সবাজারে ইয়াবা পাচারের দায়ে দুইজনের যাবজ্জীবন

কক্সবাজার: কক্সবাজারে ৬০ হাজার পিস ইয়াবা পাচারের মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২৪ সেপ্টেম্বর) দুপুরে কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন  এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উখিয়ার পালংখালী ইউনিয়নের থাইংখালী রহমতের বিল এলাকার কামাল উদ্দিনের ছেলে তারেকুর রহমান (২৪) ও বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের নয়াপাড়া এলাকার আবদুর রহিমের ছেলে জসীম উদ্দিন (২৭)।

পিপি ফরিদুল আলম বলেন, ২০২১ সালের ২০ নভেম্বর বিকেল সোয়া ৪টার দিকে  র‌্যাব-১৫ এর একটি দল উখিয়ার কুতুপালং বাজারে অভিযান চালিয়ে ৬০ হাজার পিস ইয়াবাসহ দুই জনকে আটক করে। এ ঘটনায় র‌্যাব-১৫ এর নায়েব সুবেদার হারুনুর রশীদ বাদী হয়ে উখিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। এরপর আদালতে চার্জ গঠন, শুনানিসহ সব বিচারিক কার্যক্রম শেষে রোববার রায় ঘোষণা করা হয়। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।