ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৌদির সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধির আহ্বান ডেপুটি স্পিকারের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
সৌদির সঙ্গে বাণিজ্য-বিনিয়োগ বৃদ্ধির আহ্বান ডেপুটি স্পিকারের

ঢাকা: সৌদি আরবের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির পাশাপাশি ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধির আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক।  

এছাড়া তিনি সৌদি আরবের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উচ্চ শিক্ষার জন্য বাংলাদেশ থেকে আরও বেশি শিক্ষার্থীদের পড়াশোনা করার সুযোগ তৈরির আহ্বান জানান।

বুধবার (২০ সেপ্টেম্বর) রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন ডেপুটি স্পিকার।  

এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার) উপস্থিত ছিলেন। এছাড়া দূতাবাসের সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে ডেপুটি স্পিকার শামসুল হক বাংলাদেশ দূতাবাসের বঙ্গবন্ধু চত্বরে প্রবাসীদের সেবা প্রদান পরিদর্শন করেন ও সেবা নিতে আসা প্রবাসীদের সাথে কুশল বিনিময় করেন। ডেপুটি স্পিকার পাসপোর্ট উইংয়ের সেবা প্রদান প্রত্যক্ষ করেন। এছাড়া দূতাবাসে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন করেন।

ডেপুটি স্পিকার শামসুল হক রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সার্বিক ব্যবস্থাপনা ও সেবা প্রদান পদ্ধতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। তিনি রাষ্ট্রদূত ও দূতাবাসের সকল কর্মকর্তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।  

তিনি বলেন, প্রবাসীদের আন্তরিকভাবে সেবা প্রদান করতে হবে। তাদের যেকোনো সমস্যায় দূতাবাস যেন সবসময় পাশে থাকে। তিনি প্রবাসীদের দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখার জন্য কাজ করার আহ্বান জানান।

ডেপুটি স্পিকার বলেন, প্রবাসীদের সৌদি আরবের আইন কানুন সম্পর্কে অবহিত করা ও নিয়ম শৃঙ্খলার মধ্যে থেকে প্রবাসীরা যেন সৌদি আরবে দেশের ভাবমূর্তি উজ্জ্বল রাখে। এ বিষয়ে প্রবাসীদের কাউন্সেলিং করার কথা ও তিনি উল্লেখ করেন।

ডেপুটি স্পিকার শামসুল হক রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীদের সার্বিক সুখ শান্তি কামনা করেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে প্রবাসীদের অবদান কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

বাংলাদেশ সময়: ২৪০৮  ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩,
টিআর/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।