ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘুষের রেট নির্ধারণ করা এসিল্যান্ড সাময়িক বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
ঘুষের রেট নির্ধারণ করা এসিল্যান্ড সাময়িক বরখাস্ত

ঢাকা: ঘুষের রেট নির্ধারণ করে দিয়ে সমালোচিত পিরোজপুরের নাজিপুর উপজেলার এসিল্যান্ড মাসুদুর রহমানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে সাময়িক বরখাস্ত করে আদেশ জারি করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মেলায় তাকে দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এজন্য তাকে দায়িত্ব থেকে সাময়িক বরখাস্তা করা উচিত বলে মনে করছে জনপ্রশাসন মন্ত্রণালয়।  

প্রজ্ঞাপনে বলা হয়, মাসুদুর রহমানের বিরুদ্ধে তার সহকর্মীদের নামজারি মামলায় অবৈধ অর্থ লেনদেন সংক্রান্ত নির্দেশনা প্রদানের অভিযোগ সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশিত হয়েছে।  

পিরোজপুর জেলা প্রশাসন গঠিত তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি অডিও ক্লিপের কথোপকথনের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিল করেছে এবং তদন্তে অভিযোগের প্রাথমিক সত্যতা মিলেছে।  

বরিশাল বিভাগীয় কমিশনার ১৯ সেপ্টেম্বর মাসুদুর রহমানের এরূপ আচরণকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা, ২০১৮ এর ৩(খ) বিধি মোতাবেক অসদাচরণ হিসেবে গণ্য করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রস্তাব করেছেন।  

প্রজ্ঞাপনে আরও বলা হয়, মাসুদুর রহমানকে সরকারি চাকরি আইন, ২০১৮ এর ধারা ৩৯ (১) অনুযায়ী সরকারি চাকরি হতে সাময়িক বরখাস্ত করা হলো। আদেশ জারির তারিখ থেকে তা কার্যকর হবে।

তিনি সাময়িক বরখাস্ত থাকাকালীন সময়ে বিধি অনুযায়ী খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

আরও পড়ুন: ঘুষের নির্দেশনা দিলেন নাজিরপুরের এসিল্যান্ড, আছে দুর্নীতির অভিযোগও

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
এমআইএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।