ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে নিম্নমানের ইট-খোয়ায় হচ্ছে চারলেন সড়কের ড্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
সিরাজগঞ্জে নিম্নমানের ইট-খোয়ায় হচ্ছে চারলেন সড়কের ড্রেন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-খোকশাবাড়ী হাসপাতাল চারলেন সড়কের ইউ ড্রেন নির্মাণ কজে নিম্নমানের ইট ও খোয়া ব্যবহারের অভিযোগ উঠেছে। নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করায় এলাকাবাসীর মাঝে ক্ষোভ বিরাজ করছে।

তবে ভালো ইটের মাঝে দুই-একটি খারাপ ইট যেতে পারে বলে দাবী করছেন ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

সম্প্রতি ওই সড়কের পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে সরেজমিনে গিয়ে দেখা যায়, ফুটপাথ কাম ইউড্রেনের সলিং করা হচ্ছে তৃতীয় শ্রেণীর ইট দিয়ে। ঢালাইয়ের কাজে ব্যবহার করা হচ্ছে তৃতীয় শ্রেণীর ইটের গুড়ো। ঢালাইয়ের জন্য স্তুপ করে রাখা আছে ইটের গুঁড়ো।

দ্বিতীয় ও তৃতীয় শ্রেণীর ইট ব্যবহারের বিষয়ে কর্মরত শ্রমিকরা বলেন, ঠিকাদার যেমন ইট খোয়া দেবে আমরা তেমনটা দিয়েই কাজ করছি। ইটের নম্বর দেখে আমরা কাজ করি না।

ঘটনাস্থলে উপস্থিত থাকা কার্য-সহকারী শিমুল বলেন, ভালো ইটের মাঝে দুই-একটি খারাপ ইট দেখলে আমরা সেগুলো সরিয়ে ফেলছি।

তবে ঠিকাদারী প্রতিষ্ঠান মোজাহার এন্টারপ্রাইজের প্লানিং অফিসার রাজন বলেন, আমাদের কাজে প্রথম শ্রেণীর সামগ্রী ব্যবহার করা হয়েছে। এখানে কোনো দ্বিতীয় শ্রেণীর সামগ্রী নেই।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী জাহিদুর রহমান মিলু বলেন, ভাটা থেকে ইট নিয়ে এলে সেখানে ভালো ইটের মধ্যে কিছু দ্বিতীয় বা তৃতীয় শ্রেণীর ইট মিশিয়ে দেয়। ঠিকাদার সুযোগ মতো সেগুলো ব্যবহারের চেষ্টা করে। তবে আমরা জানতে পারলে তাৎক্ষণিক ব্যবস্থা নেই।

তিনি বলেন, চারলেন সড়কের ইউড্রেন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের খবর পেয়ে আমরা ঠিকাদারীকে সতর্ক করে দিয়েছি।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।