ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এখান থেকেই মেসির মতো খেলোয়াড় তৈরি হতে পারে: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এখান থেকেই মেসির মতো খেলোয়াড় তৈরি হতে পারে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিজে ফুটবল খেলতেন। তিনি ও তার সন্তানরা খেলায় ভীষণ রকম উৎসাহী ছিলেন।

বঙ্গবন্ধুর ছেলে শেখ কামাল ও শেখ জামাল দুইজনেই ভাল খেলোয়াড় ছিলেন।  

শেখ কামাল তো বাংলাদেশের আধুনিক ফুটবলে অগ্রজ ব্যক্তি হিসেবে পরিচিত। তিনি আবাহনী ক্রীড়া চক্র শুরু করেছিলেন এবং খেলাধুলাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তিনি একজন বড় ক্রীড়া সংগঠক ছিলেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল ও কলেজ মাঠে সদর উপজেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একথা বলেন।

তিনি বলেন, আজকে ছেলে এবং মেয়েদের উভয় দল ভালো খেলেছে। খেলা দেখে মনে হয়েছে ড্র হয় কিনা। তবে মেয়েদের আরও ভালোভাবে খাওয়া-ধাওয়া করে শক্তি অর্জন করতে হবে। এখান থেকেই লিওনেল মেসির মত খেলোয়াড় তৈরি হতে পারে।

মন্ত্রী বলেন, শরীর ও মনকে সুস্থ রাখার জন্য আমাদের খেলাধুলা দরকার। আমরা যদি খেলার জন্য মাঠে না বের হতাম। তোমরা কাদা মাটিতে, বৃষ্টিতে ভিজে, রোদে পুড়ে যদি না খেলতে, তাহলে আজকে তোমরা এভাবে খেলতে পারতে না এবং এই মনোবল থাকত না। আজকে তোমরা চূড়ান্ত পর্যায়ে এসে একদল চ্যাম্পিয়ন এবং আরেকদল রানার আপ হয়েছ। কিন্তু সবাই খুশি। এই যে পরাজয়কেও মেনে নেওয়া, অর্থাৎ আজকে আমি পরাজিত হয়েছি, কালকে জয়ী হব। এই যে খেলোয়াড়ি মনোভাব, তা তোমাদের অনেক দূর এগিয়ে নিয়ে যাবে।

বঙ্গবন্ধু প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ফাইনাল খেলায় অংশগ্রহণ করে খেরুদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়। ট্রাইবেকারে কুমুরুয়া সূর্য রায় নন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়।

বঙ্গমাতা প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে ফাইনাল খেলায় অংশ নেয় দক্ষিণ দাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় বনাম পূর্ব সাখুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়। ট্রাইবেকারে দক্ষিণ দাসাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত। বিশেষ অতিথির বক্তব্য দেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াসির আরাফাত।

অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী ব্যাপারী, মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানা, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আজিজ খান বাদল, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।