ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বেশি দামে স্যালাইন বিক্রির খবরে ভোক্তা অধিকারের অভিযান-জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
বেশি দামে স্যালাইন বিক্রির খবরে ভোক্তা অধিকারের অভিযান-জরিমানা

রাজশাহী: রাজশাহীতে মূল্য তালিকার চেয়ে বেশি দামে স্যালাইন বিক্রির অভিযোগে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল সংলগ্ন লক্ষ্মীপুর বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

অভিযানের সময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও ৯১ টাকার স্যালাইন ২০০ টাকায় বিক্রি করায় আলিফ লাম মিম ও আরোগ্য নিকেতন ফার্মেসিকে ৩০ হাজার টাকা করে মোট ৬০ হাজার টাকা নগদ জরিমানা করা হয়। তবে এরপর অভিযানটি স্থগিত করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মাসুম আলী জানান, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির পক্ষ থেকে মূল্য তালিকা নিশ্চিতের আশ্বাস দেওয়া হয়। তাই আজকের অভিযান স্থগিত করে ভোক্তা অধিকার। তবে বাজারে কোনো অসাধু ব্যবসায়ী বেশি দামে স্যালাইন বিক্রি করলে তাদের বিরুদ্ধে তদারকিমূলক এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অধিদপ্তরের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩ 
এসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।