ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

টেকনাফে অপহৃত ৩ বনপ্রহরীকে ৪ দিন পর উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
টেকনাফে অপহৃত ৩ বনপ্রহরীকে ৪ দিন পর উদ্ধার

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফের বাহারছড়া পাহাড়ের পাদদেশ থেকে বনবিভাগের অপহৃত ৩ বন প্রহরীকে  উদ্ধার করেছে পুলিশ ও বনকর্মীরা।  

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার তিনজন হলেন-হ্নীলা ইউনিয়নের দমদমিয়া এলাকার আবদুল মালেকের ছেলে মোহাম্মদ শাকের, বকসু মিয়ার ছেলে আবদুর রহমান ও আবদুস শুক্কুরের ছেলে আবদুর রহিম। তারা তিনজনে সুস্থ আছে বলে জানান পুলিশ।  

 বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযানে পুলিশের সঙ্গে বনবিভাগের ৩২ জন সদস্য অংশ নেন।
 
টেকনাফ থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জু জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অপহৃতদের উদ্ধারে টেকনাফের গহীন পাহাড়ে অভিযান চালানো হয়। টানা ৮ ঘণ্টার অভিযানে গহীন পাহাড় থেকে তাদের উদ্ধার করতে সক্ষম হয় পুলিশ।  

তিনি বলেন, অপহরণের ঘটনার পর থেকে টেকনাফ থানার ওসি মো. জোবাইর সৈয়দের নির্দেশে গোয়েন্দা নজরদারি ও সরাসরি পাহাড়ের বিভিন্ন এলাকায় গিয়ে গতিবিধি চিহ্নিত করা হয়। সর্বশেষ স্থানীয় বনবিভাগ, মেম্বার, চেয়ারম্যান ও স্থানীয়দের সহযোগিতায় মুক্তিপণ ছাড়া উদ্ধার করা হয়।

এর আগে শুক্রবার (১ সেপ্টেম্বর) পাহাড়ের সংঘবদ্ধ অপহরণ চক্রের সদস্যরা তাদের অপহরণ করে নিয়ে যায়।

এছাড়া গত সাড়ে ৮ মাসে টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ৮৬ জনের বেশি লোকজনকে অপহরণ করা হয়। এরমধ্যে ৪২ জন স্থানীয় বাসিন্দা, বাকি ৪৪ জন রোহিঙ্গা। যাদের বেশিরভাগ মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৪, ২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।