ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৫৫ কেজি সোনা চুরি: কাস্টমসের ৪ সিপাহী পুলিশ হেফাজতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
৫৫ কেজি সোনা চুরি: কাস্টমসের ৪ সিপাহী পুলিশ হেফাজতে

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউসের নিজস্ব গুদাম থেকে সোনা চুরির ঘটনায় সেখানকার ৪ সিপাহীকে হেফাজতে নিয়েছে বিমানবন্দর থানা পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

সোমবার (৪ সেপ্টেম্বর) দুপুরে বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক মিয়া বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, কাস্টম হাউজের গুদামের নিরাপত্তায় সিস্টেম ডিউটি করত এমন চার সিপাহীকে জিজ্ঞাসাবাদের জন্য আমরা আজ হেফাজতে নিয়েছি। চুরির ঘটনার বিভিন্ন বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সোনা চুরির ঘটনায় এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়েছে কিনা জানতে চাইলে ওসি বলেন, এখন পর্যন্ত কাউকে আটক বা গ্রেপ্তার করা সম্ভব হয়নি। তবে এ ঘটনার সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় আনতে আমরা কাজ করছি।

এর আগে রোববার (৩ সেপ্টেম্বর) রাত পৌনে ১১টায় কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহরাব হোসেন কাস্টম হাউসের নিজস্ব গুদামের লকার থেকে সোনা চুরির ঘটনায় বাদী হয়ে বিমানবন্দর থানায় একটি মামলা করেন।

থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এনায়েত কবীর মামুন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছিলেন, মামলার এজাহারে বলা হয়েছে কাস্টম হাউজের নিজস্ব গুদাম থেকে ৫৫ দশমিক ৫১ কেজি সোনা চুরি হয়েছে। মামলার আসামি অজ্ঞাত; সংখ্যা উল্লেখ করা হয়নি।

ঢাকা কাস্টম হাউসের গুদাম থেকে খোয়া যাওয়া ৫৫ কেজি ৫০১ গ্রাম সোনার আনুমানিক বাজারমূল্য ৫০ কোটি টাকার বেশি।

সাধারণত বিমানবন্দরে যাত্রীদের কাছ থেকে জব্দ করা সোনার বার, অলংকারসহ মূল্যবান পণ্য কাস্টমসের গুদামে রাখা হয়। সেখানকার হিসাব মেলাতে গিয়ে সোনা চুরির বিষয়টি প্রকাশ্যে আসে।

বাংলাদেশ সময়: ১৪২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।