ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শিক্ষার্থীদের যুদ্ধকালীন বীরত্বগাথা শোনালেন বীর মুক্তিযোদ্ধারা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
শিক্ষার্থীদের যুদ্ধকালীন বীরত্বগাথা শোনালেন বীর মুক্তিযোদ্ধারা

নাটোর: নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের লক্ষ্যে ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠানের আড়াইশ’ শিক্ষার্থীদেরকে যুদ্ধকালীন বীরত্বতাগা শোনালেন বীর মুক্তিযোদ্ধারা।

রোববার (৩ সেপ্টেম্বর)) সকাল ১০টায় অনিমা চৌধুরী অডিটোরিয়ামে এ সংক্রান্ত অনুষ্ঠানের আয়োজন করে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল।

নাটোরের জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন প্রকল্পের প্রকল্প পরিচালক (উপ সচিব) ড. মো. নুরুল আমিন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন ভূখণ্ড উপহার দিয়ে গেছেন। আমাদের জাতীয় জীবনে শ্রেষ্ঠতম অর্জন মহান মুক্তিযুদ্ধ। বঙ্গবন্ধুর আদর্শ এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। এক্ষেত্রে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে দিতে হবে।

অনুষ্ঠানে রণাঙ্গনের অভিজ্ঞতা বর্ণনা করে স্মৃতিচারণমূলক বক্তব্য দেন- বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ প্রফেসর আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সুজিত কুমার গোস্বামী এবং বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায় প্রমুখ।

বীর মুক্তিযোদ্ধাদের বক্তব্যের আলোকে শিক্ষার্থীদের প্রশ্নের উত্তরে প্রাণবন্ত হয়ে ওঠে অনুষ্ঠান। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে মুক্তিযুদ্ধ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বিজয়ীদের পুরস্কার ও সনদ প্রদান করা হয়।  

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।