ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাসপাতালের পুকুরে ধরা পড়ল ১১ কেজির চিতল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
হাসপাতালের পুকুরে ধরা পড়ল ১১ কেজির চিতল

পটুয়াখালী: পটুয়াখালী জেলার বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পুকুরে প্রায় ১১ কেজি ওজনের একটি চিতল মাছ ধরা পড়েছে।  

শনিবার (২৬ আগস্ট) ভোর রাত ৪টার দিকে এলাকার আবু তালেব সিহাবের হুইল ছিপ মাছটি ধরা পরে।

মাছটির শিকারি আবু তালেব সিহাব তার নিজ ফেসবুকে পোস্ট দিলে বিষয়টি আলোচনায় আসে। স্থানীয়রা চিতলটি কিনতে আগ্রহ প্রকাশ করেন। তবে মাছটি তিনি বিক্রি না করে পরিবারের সবাইকে নিয়ে ভাগ করে খেয়েছেন বলে জানা গেছে।

বাউফল উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুকুরে টিকিট কেটে মাছ ধরার আয়োজন করা হয়। সেখানে বিভিন্ন এলাকার শিকারিরা নিজেদের বড়শি, হুইল ছিপ নিয়ে আসেন।

বাউফল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রশান্ত কুমার সাহা বলেন, সরকারি ব্যবস্থাপনায় আমরা পুকুরে মাছের পোনা ছাড়ি এবং পরিচর্যা করি। এক-দুই বছর পর পর টিকিটের মাধ্যমে মাছ শিকারিরা আসেন এবং মাছ ধরেন। এতে যা আয় হয়, তা দিয়ে আবারও মাছ ছাড়ি এবং সরকারি কোষাগারে কিছু টাকা জমা করি।  

তিনি আরও বলেন, চিতল মাছ মূলত রাক্ষুসে মাছ। এটি ধরার জন্য গত বছর থেকে চেষ্টা করে যাচ্ছি, কিন্তু ধরা যাচ্ছিল না। চিতলটি বড়শিতে না উঠে হুইল ছিপে আটকে উঠেছে এবং বেশ আলোচনায় এসেছে।

চিতল শিকারি আবু তালেব সিহাব বলেন, এত বড় চিতল জীবনে এই প্রথম ধরতে পারলাম। সাধারণত পুকুরে বা ছোট জলাশয়ে বড় চিতল মাছ খুব কমই পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০৭৫৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।