ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক টানে জালে উঠল ১৭০ মণ ইলিশ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
এক টানে জালে উঠল ১৭০ মণ ইলিশ! ইলিশ। ছবি: সংগৃহীত

পটুয়াখালী: এবার এফবি ‘রিভার মেড’ নামে একটি ট্রলারের মাঝি আবুল খায়েরের ট্রলারে এক টানে ধরা পরেছে ১৭০ মণ ইলিশ।  

কলাপাড়া উপজেলার মহিপুর মৎস্য বন্দরের মিথুন এন্টারপ্রাইজ নামে একটি আড়তে এসব মাছ ৫৪ লাখ ৫৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

শনিবার শেষ বিকেলে আহরিত ইলিশ মহিপুর ঘাটে নিয়ে আসে ওই ট্রলারের জেলেরা। ট্রলারের মালিক মোস্তফা কামালের বাড়ি কুমিল্লায়। মাঝির বাড়ি কমল নগর।

সিনিয়র কলাপাড়া উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা এ খবর নিশ্চিত করেন।

মহিপুর মৎস্য বন্দর ও ট্রলার মালিক সমিতি জানায়, অধিকাংশ ট্রলার ২/৪ থেকে ১০/১২ মণ ইলিশ পাচ্ছে। কিন্তু কালকে শুধুমাত্র দুইটি ট্রলার বেশি ইলিশ পেয়েছে। এর আগেও একটি ট্রলার ৯৬ মণ মাছ পেয়েছিল।

মিথুন এন্টারপ্রাইজের প্রোপাইটার মিথুন মিয়া জানান, প্রায় এক সপ্তাহ আগে লক্ষ্মীপুর থেকে ‘এফবি রিভার মেড’ নামের একটি ট্রলারে ১৭ জন জেলেসহ মাঝি আবুল খায়ের সাগরে যান। গভীর সাগরে দিনে দুবার করে জাল ফেলার পর তার জালে ১৭০ মণ ইলিশ ধরা পড়ে। গতকাল বিকেলে তিনি এসব ইলিশ আড়তে নিয়ে আসেন। মাছ আড়তে নামানোর পরপরই আজ আবার জেলেদের নিয়ে গভীর সাগরে চলে গেছেন আবুল খায়ের।

মিথুন বলেন, ‘আজ আমরা এসব মাছ নিলামের মাধ্যমে ৪৮ হাজার টাকা দরে এক মণ, ৪২ হাজার করে ৫৭ মণ, ৩৩ হাজার করে ৬৮ মণ, ২৭ হাজার করে ৯ মণ ও ১৫ হাজার টাকা দরে ৩৫ মণ বিক্রি করেছি। গত দুই বছরের মধ্যে আমার আড়তে রিভার মেড নামের ট্রলারটি সবচেয়ে বেশি ইলিশ নিয়ে এসেছে। ’

চলতি মৌসুমে জেলের জালে সবচেয়ে বেশি ইলিশ ধরা পড়েছে বলে জানিয়েছেন কলাপাড়া সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অপু সাহা।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।