ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নরসিংদী দুর্ঘটনা: ৬ কর্মকর্তাকে হারিয়ে বাকরুদ্ধ সহকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
নরসিংদী দুর্ঘটনা: ৬ কর্মকর্তাকে হারিয়ে বাকরুদ্ধ সহকর্মীরা

সাভার (ঢাকা): সিলেটে বেড়াতে যাওয়ার পথে নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় সাভারের আশুলিয়ার একটি পোশাক কারখানার ৬ কর্মকর্তা নিহত ও চার কর্মকর্তা আহত হয়েছেন। এ ঘটনায় সহকর্মীদের হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছেন কারখানাটির কর্মকর্তা ও কর্মচারীরা।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত আড়াইটার দিকে নরসিংদীর ঢাকা-সিলেট মহাসড়কের শিবপুর উপজেলার ইটাখোলা এলাকায় ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে সাতজন নিহত হয়েছেন।  

নিহতদের মধ্যে ছয়জনই সাভারের  এস.বি নিটিং লিমিটেড কারখানার কর্মকর্তা। আর একজন ছিলেন ওই কর্মকর্তাদের ভ্রমণের সঙ্গী।

শুক্রবার (২৫ আগস্ট) দুপুরে দেখা গেছে, আশুলিয়ার ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের (ডিইপিজেড) পেছনে বাইপাইল নতুন পাড়ার এস.বি নিটিং লিমিটেড কারখানা এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। আজ কারখানা সাপ্তাহিক বন্ধ হলেও কারখানার সামনে সহকর্মীদের এক নজর দেখতে এসেছেন অনেকে। মরদেহগুলো আসার জন্য অপেক্ষা করছেন তারা।

নিহত কর্মকর্তাদের মধ্যে পাঁচজন মার্চেন্ডাইজার। তারা হলেন- টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার মীর কুমুল্লী গ্রামের মোতাহের হোসেনের ছেলে মীর নাজমুল হক ওরফে সবুজ (৩০), গাজীপুরের কালিয়াকৈর থানার লতিফপুর গ্রামের আইয়ুব খানের ছেলে আল আমীন (২৭), ঝালকাঠির রাজাপুর থানার পারগোপারপুর গ্রামের আবদুল গনি হাওলাদারের ছেলে আল আমীন হাওলাদার (২৯), জামালপুরের সরিষাবাড়ী থানার ধারাবর্ষা গ্রামের দুদু মিয়ার ছেলে রাজু আহাম্মেদ (৩৬) ও বরিশালের মুলাদি থানার মুলাদি গ্রামের মো. মজিবর সিকদারের ছেলে রায়হান সিকদার ওরফে আরিয়ান (২৪)।  

এছাড়া মাদারীপুরের কালকিনি থানার উত্তর কৃষ্ণনগর গ্রামের তোফায়েল হাওলাদারের ছেলে আব্দুল আউয়াল (৩৭) ছিলেন কারখানাটির ফেব্রিক্স অফিসার।

এদিকে নিহত আরেকজন কুষ্টিয়ার সদর থানার খাজানগর গ্রামের নুরু মোল্লার ছেলে বাবুল মোল্লা (৪০)। তিনি সিলেট ভ্রমণে ওই কর্মকর্তাদের সঙ্গী ছিলেন।

এ ঘটনায় আহত অপর চারজন সাকি, পারভেজ, দোয়েল, মিঠুন কারখানাটির মার্চেন্ডাইজার।  তারা রাজধানীসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।  

এস.বি নিটিং লিমিটেড কারখানার উৎপাদন কর্মকর্তা (পি এম) মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, শুক্রবার বন্ধের দিন থাকায় বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাতে তারা সিলেটের মাজার জিয়ারত ও দর্শনীয় স্থান দেখতে যায়। পথে নরসিংদীর ইটাখোলা এলাকায় সড়ক দুর্ঘটনায় ছয়জন কর্মকর্তা নিহত হয়। এ ঘটনায় আমাদের কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থলে ছুটে গেছেন। তাদের মরদেহ সরাসরি কারখানায় নিয়ে আসা হবে। এখানেই তাদের জানাজার ব্যবস্থা করা হবে।  

কারখানাটির এইচ আর ম্যানেজার (প্রশাসন) জাহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, হঠাৎ রাত ২টার দিকে আমরা খবর পাই। সড়ক দুর্ঘটনায় আমাদের কারখানার পাঁচজন নিহত হয়েছেন৷ খবর পেয়ে আমাদের কর্মকর্তারা নরসিংদীতে ছুটে যান। পরে হাসপাতালে নেওয়ার পথে আরও দুইজন মারা যান। তাদের মৃত্যুতে আমরা বাকরুদ্ধ হয়ে গেছি। আমরা ভাষায় প্রকাশ করতে পারব না। তাদের প্রতিষ্ঠানের অপূরণীয় ক্ষতি হয়ে গেছে। আমরা হয়তো তাদের জায়গায় নতুন লোক নিতে পারবো কিন্তু তাদের মতো কর্মকর্তা পাবো না।  

এস. বি নিটিং লিমিটেড (জিএম অপারেশন) জহরুল ইসলাম বাংলানিউজকে বলেন, নিহতদের মধ্যে ডিজাইনার ছিল আলামিন, একজন ফেব্রিক ইনচার্জ আলব্দুল আওয়াল। বাকিরা সবাই মার্চেন্টাইজার। তাদের হারিয়ে আমরা শোকাহত এবং মর্মাহত। মহান আল্লাহর দরবারে তাদের আত্মার মাগফিরাত কামনা করি।

নিহতদের পরিবারকে সহায়তা করার বিষয়ে তিনি বলেন, সবারই গ্রুপ ইনসুরেন্সের করা আছে। আগামীকাল কারখানা খোলার পর মালিক পক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) রাত ৩টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কে নরসিংদীর শিবপুর উপজেলার ঘাসিরদিয়া এলাকায় ট্রাক ও মাইক্রোবাসের সংঘর্ষে নিহত হন পোশাক কারখানার সাত সহকর্মী। এতে আহত হয়েছেন আরও চারজন।

আরও পড়ুন: নরসিংদীতে ট্রাক-মাইক্রোবাসের সংঘর্ষে নিহত ৭

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।