ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুধীজনদের পকেটে অনেক তেল, সতর্ক থাকতে বললেন আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
সুধীজনদের পকেটে অনেক তেল, সতর্ক থাকতে বললেন আইনমন্ত্রী আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সুধীজনদের পকেটে অনেক তেল থাকে উল্লেখ করে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, এই তেল তারা একেক সময় একেকজনকে দেয়। এদের বিষয়ে সতর্ক থাকতে হবে।

রোববার (২০ আগস্ট) নিবন্ধন অধিদপ্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।  

আইনমন্ত্রী বলেন, বিবিসির যে জরিপটা হয়েছিল, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি কে? সেই জরিপে বলা হয়েছিল হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি হচ্ছে আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যদি প্রশ্নটা হতো সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি কে? তখনও উত্তর হতো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  

তিনি বলেন, তিনি বাঙালির বন্ধু ছিলেন, প্রথমবারের মতো স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। বাঙালিকে অধিকার সম্পর্কে শিখিয়েছিলেন। স্বাধিকার সম্পর্কে শিখিয়েছিলেন। এই অধিকার আপনাদের দেওয়া হবে না। এর জন্য আপনাদের সংগ্রাম করতে হবে। তিনি এই বাঙালির জন্য প্রাণ দিতে ভয় পাননি। এজন্য তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

তিনি আরও বলেন, এই দেশ বঙ্গবন্ধু সৃষ্টি করেছেন। এই দেশে রাজনীতি করতে হলে বঙ্গবন্ধুকে জাতির জনক মানতে হবে। সত্যকে স্বীকার করে রাজনীতি করতে হবে।  

মোশতাকের মন্ত্রিসভায় অংশগ্রহণকারীদের বিশ্বাসঘাতক উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, বাঙালি কিন্তু বঙ্গবন্ধুকে ভুলে যায়নি। বাঙালি হয়তো সেদিন স্তম্ভিত হয়ে গিয়েছিল। সেদিন মোশতাকের সঙ্গে যারা চলে গেছে, তারা না গেলে মোশতাক টিকতে পারতো না। শুধু মন্ত্রিসভায় যোগদান না করলে হতো। বিকেল তিনটায় শপথগ্রহণ যদি না করত, তাহলে ঢাকা শহরের কথা জানি না, কিন্তু গ্রামে-গঞ্জে বাঙালি বেরিয়ে যেত। এটি বন্ধ হয়েছে এসব বিশ্বাসঘাতকের জন্য।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। মন্ত্রণালয়ের সংসদ বিভাগের সচিব মঈনুল কবির, আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সারওয়ার উপস্থিত ছিলেন। নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক উম্মে কুলসুমসহ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবরা এতে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এসকেবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।