ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাগরে ১৪ ঘণ্টা ধরে ডুবচরে আটকা ১৯ জেলে

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
সাগরে ১৪ ঘণ্টা ধরে ডুবচরে আটকা ১৯ জেলে

পাথরঘাটা (বরগুনা): বরগুনার পাথরঘাটা থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমের সুন্দরবন সংলগ্ন কচিখালী এলাকায় ডুবচরে একটি ট্রলারসহ ১৯ জন জেলে ১৪ ঘণ্টা ধরে আটকা পড়ে আছেন।  

শুক্রবার (১৮ আগস্ট) বেলা ১১ টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

আটকেপড়া জেলেদের বাড়ি কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায়।

ট্রলার মালিক ইউনুস কোম্পানির বরাত দিয়ে গোলাম মোস্তফা চৌধুরী বলেন, গত ১০ আগস্ট কক্সবাজার ঘাট থেকে যাবতীয় রসদসামগ্রী নিয়ে এফবি মা-বাবার দোয়া নামের ট্রলারে চড়ে গভীর সমুদ্রে মাছ শিকারের উদ্দেশ্যে রওনা হয়ে যান ১৯ জেলে। হঠাৎ করে সমুদ্রের আবহাওয়া খারাপ হওয়ায় উপকূলের মৎস্য বন্দর পাথরঘাটা বিএফডিসি ঘাটের দিকে আসতে থাকে ট্রলারটি। কচিখালী এলাকার এটি ডুবোচরে বৃহস্পতিবার দিবাগত রাত ৯টার দিকে আটকা পড়ে ট্রলারটি। শেষ খবর পাওয়া পর্যন্ত অনেক চেষ্টা করেও ট্রলারটি চর থেকে নামাতে পারেননি তারা।  

ট্রলারটি উদ্ধারে কোস্টগার্ডের পশ্চিম জোনকে অবহিত করে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির পক্ষ থেকে দুটি ট্রলার পাঠানো হয়েছে বলে জানান তিনি।  

এফবি মা-বাবার দোয়া ট্রলারের মাঝি আলা উদ্দিন মোবাইল ফোনে জানান, গত ১৪ ঘণ্টায় চরের একই জায়গায় অবস্থান করছেন তারা। অনেক চেষ্টা করেও ট্রলারটি নামানো সম্ভব হয়নি। আটকা পড়ায় তাদের এখন পর্যন্ত প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।  

কোস্টগার্ডের পশ্চিমজোন মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট মুহাম্মাদ মুনতাছির ইবনে মুহাসিন বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই জেলেদের উদ্ধারে আমাদের ৪ সদস্যের একটি টিম ট্রলার নিয়ে রওনা দিয়েছে। মূলত ভাটা থাকার কারণে ট্রলারটি আটকে আছে, জোয়ারের সময় চর ডুবে গেলে তাদের ট্রলার সচল হবে।  

বাংলাদেশ সময়: ১৪০১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।