ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাবি না মানলে ২৮ আগস্ট থেকে ট্রেন ধর্মঘটের ডাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
দাবি না মানলে ২৮ আগস্ট থেকে ট্রেন ধর্মঘটের ডাক কর্মবিরতিতে রেলওয়ে কর্মীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: আগামী ২৭ আগস্টের মধ্যে রেলওয়ের লোকোমাস্টার, ট্রেন চালক, গার্ড, টিটিইসহ রানিং স্টাফদের ৭৫ শতাংশ মাইলেজ যোগ করে পেনশন ও আনুতোষিক দাবি করে স্পষ্ট আদেশ জারির দাবি জানানো হয়েছে।

এই দাবিতে বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিক্ষোভ কর্মসূচি ও কর্মবিরতি পালন করেছেন রেলওয়ে কর্মীরা।

সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের কর্মীরা রাজশাহী রেলস্টেশনে জড়ো হন। সেখানে সকাল ১১টা থেকে এক ঘণ্টারও বেশি সময় ধরে বিক্ষোভ করতে থাকেন। এ সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে আগামী ২৮ আগস্ট থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দেন তারা।

আন্দোলনকারীরা জানান, দীর্ঘদিন ধরে তাদের এ প্রাপ্য অর্থ বুঝিয়ে দেওয়া হচ্ছে না। বিষয়টি নিয়ে বার বার তাদের আশ্বাস দেওয়া হলেও এর প্রতিফলন হয়নি। সারা দেশে এমন রানিং স্টাফ রয়েছেন প্রায় চার হাজার। সারা দেশের সবাই এ আন্দোলনে শামিল হয়েছেন।

রাজশাহী রেলস্টেশনে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ঐক্য পরিষদ পশ্চিমাঞ্চলীয় আঞ্চলিক কমিটির উদ্যোগে কর্মবিরতি ও বিক্ষোভ কর্মসূচি পালন হয়।

এই বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও রানিং স্টাফ ঐক্য পরিষদের সমন্বয়ক মুজিবুর রহমান।

সমাবেশে আরও বক্তব্য রাখেন রানিং স্টাফ ঐক্য পরিষদের পশ্চিমাঞ্চলীয় আঞ্চলিক কমিটির আহ্বায়ক বি এম শহিদুল আলম রানা, গার্ড কাউন্সিলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আফজাল হোসেন, টিটিই অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওয়ালীউল্লাহ বাবু, বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক এম এম শাহেদ আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩

এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।